Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

একদিকে মৃত্যুর সংখ্যা অন্যদিকে সংক্রমণ বৃদ্ধি, দেশবাসী করোনা নিয়ে জেরবার

আবারও উদ্বেগের সৃষ্টি হয়েছে করোনা সংক্রমণ নিয়ে। আক্রান্তের সংখ্যা বুধবার ১৩ হাজারের সামান্য কম ছিল। বৃহস্পতিবার সেটা ১৩ হাজারের গণ্ডি পেরিয়ে গেল । সেই সঙ্গে অ্যাকটিভ কেস এবং পজিটিভিটি রেট পাল্লা দিয়ে বেড়েছে। যে হারে করোনা গ্রাফ উপরের দিকে উঠছে তাতে নতুন কর উদ্বেগ বাড়ছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৩১৩ জন। যা গতকালের থেকে সামান্য হলেও বেশি। এর মধ্যে শুধু মহারাষ্ট্রেই আক্রান্ত ৪ হাজারের বেশি। কেরলের অবস্থাও তথৈবচ। রাজধানী দিল্লির অবস্থাও বেশ উদ্বেগের। করোনার দৈনিক পজিটিভিটি রেটটাই সবচেয়ে চিন্তার। গত ২৪ ঘণ্টার পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ২.০৩ শতাংশ।

বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ৮৩ হাজার ৯৯০ জন। যা গতকালের থেকে ২ হাজার ৩০৩ জন বেশি। দেশে অ্যাকটিভ কেসের ০.১৯ শতাংশে পৌঁছে গিয়েছে। দৈনিক পজিটিভিটি রেট বাড়তে বাড়তে পৌঁছে গিয়েছে আড়াই শতাংশের কাছাকাছি। রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২৮ জন। এই সংখ্যাটাও এদিন নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৯৪১ জন।

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যার পাশাপাশি সুস্থতার হারও চিন্তাজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৭ লক্ষ ৩৬ হাজার ২৭ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১০ হাজার ৯৭২ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৬০ শতাংশ।

Related posts

পৃথিবীর বুকে সবচেয়ে বয়স্ক প্রাণীকে ইনি? চেনেন এনাকে?

News Desk

ব্যাঙ্কের ‘ভুলে’ কোটিপতি কলেজ ছাত্রী, এক বছরে উড়িয়ে দিলো ১৮ কোটি টাকা! তারপর..

News Desk

উন্মাদ প্রেমিকের কীর্তি! তরুণীর ফেসবুক হ্যাক করে তার বাগদত্তার সাথে চ্যাট! অতঃপর…

News Desk