Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

দেশে একদিনে করোনার কবলে রেকর্ড সংখ্যক মানুষ, উদ্বেগ বাড়াচ্ছে পজিটিভিটি রেট

করোনা আক্রান্তের সংখ্যা দিনের পর দিন বেড়েই চলেছে। দেশবাসীকে হয়রানির শিকার হতে হচ্ছে বিভিন্ন কারণে। কিন্তু গত ২বছর ধরে গোটা দেশের অবস্থা শোচনীয়। করোনা কিছুটা কমতেই করোনাবিধি শিথিল করা হয়েছিল আর সেটাই যেন কাল হল। মানুষ নিজেও আর কোনও বাধা বিপত্তি মানতে নারাজ। বর্তমানে করোনা সংক্রমণের হার মানুষকে চিন্তায় ফেলছে। গত কয়েকদিনের তুলনায় রবিবার মোটামুটি করোনা গ্রাফ নীচের দিকেই আছে। কিন্তু পজিটিভিটি রেট নিয়ে চিন্তা কিছুতেই কমছে না।

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের থেকে পাওয়া রিপোর্ট অনুযায়ী, দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ১০৩ জন গত ২৪ ঘণ্টায়। যা গতদিনের তুলনায় বেশ কিছুটা কম। আক্রান্তের দিক থেকে সবার থেকে এগিয়ে আবারও কেরল। মহারাষ্ট্র, তামিলনাড়ুর অবস্থাও খুব একটা ভালো নয়। দেশের পজিটিভিটি রেট চিন্তা ধরাচ্ছে।

বর্তমানে করোনার অ্যাকটিভ কেস দেশে ১ লক্ষ ১১ হাজার ৭১১ জন। যা ২ হাজার ১৪৩ জন বেশি গতকালের থেকে। দেশে ০.২৬ শতাংশে পৌঁছে গিয়েছে অ্যাকটিভ কেস। রিপোর্ট বলছে, করোনায় প্রাণ হারিয়েছেন একদিনে ৩১ জন। আগের দিনের থেকে এই সংখ্যাটা খানিকটা বেশি। দেশে কোভিডে মোট মৃতের সংখ্যা এখনও পর্যন্ত ৫ লক্ষ ২৫ হাজার ১৯৯ জন।

করোনার দৈনিক আক্রান্তের পাশাপাশি চিন্তাজনক সুস্থতার হারও। পরিসংখ্যান থেকে বোঝা যাচ্ছে , দেশে ৪ কোটি ২৮ লক্ষ ৬৫ হাজার ৫১৯ জন এখনও পর্যন্ত করোনা থেকে মুক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় যার মধ্যে করোনা থেকে ১৩ হাজার ৯২৯ জন সেরে উঠেছেন। সুস্থতার হার কমে ৯৮.৫৪ শতাংশ দাঁড়িয়েছে। টেস্টিং এবং ভ্যাকসিন পুরো দমে চলছে।

Related posts

‘বহুবার এলিয়েন প্লেন দেখেছি, কিন্তু কাউকে বললে চাকরি যায়’, দাবি অনেক পাইলটদের

News Desk

স্ত্রী পিয়ার সঙ্গে ডিভোর্স এর ঘোষনা গায়ক অনুপম রায়ের! বিবৃতি দিয়ে নিজেই জানালেন কারন

News Desk

‘ভাদর মাসে ভাদু পূজা’, জানেন কি ভাদু উৎসবের পেছনে রয়েছে কোন কাহিনী?

News Desk