Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

হঠাৎই বেলাগাম করোনা সংক্রমণ! শুক্রবার স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যানে আশঙ্কার ছায়া

চতুর্থ ঢেউ কি আসন্ন? নাকি ইতিমধ্যেই আঘাত হেনেছে। দেশে ফের দ্রুত গতিতে যেভাবে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা তাতে সকলের মনে এই একটাই চিন্তা এখন ঘুরপাক খাচ্ছে। গত 24 ঘন্টায় ১২ হাজার ৮৪৭ টি নতুন মামলা নথিভুক্ত হয়েছে, যা গতকালের চেয়ে বেশি। স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে, এর আগের দিন অর্থাৎ বৃহস্পতিবার দেশে ১২ হাজার ২১৪ টি নতুন কেস পাওয়া গিয়েছিল, যা আজ বেড়েছে। আজ এই সংক্রমিতের সংখ্যা বেড়ে ১২ হাজার ৮৪৭ হয়েছে। দুর্ভাগ্যজনকভাবে এই সময়ের মধ্যে করোনা সংক্রমণের কারণে ১৪ জন রোগীর মৃত্যুও হয়েছে। নতুন করোনা রোগীর কেস ছাড়াও সংক্রমণের হার অর্থাৎ পজিটিভিটি রেট এবং অ্যাক্টিভ কেসও বাড়ছে।

তথ্য অনুযায়ী, দেশে এখন সক্রিয় করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ হাজার ৬৩ জনে। অন্যদিকে, আমরা যদি এই যাবৎ মোট করোনা সংক্রমিতের সংখ্যা দেখি, তাহলে এই সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৩২ লাখ ৭০ হাজার ৫৭৭ -এ। এছাড়া করোনা মহামারীর সময়ের শুরু থেকে এ পর্যন্ত দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৮১৭ জন। একই সময়ে, ভারতে টিকা দানও দ্রুত বেগে চলছে। এ পর্যন্ত মোট টিকা দেওয়া হয়েছে ১৯৫ কোটি ৮৪ লক্ষ ৩ হাজার ৪৭১টি।

পরিসংখ্যানে হঠাৎ এতটা বৃদ্ধি:

আগের দিনের পরিসংখ্যান দেখলে দেখা যায়, ১৬ জুন সারাদেশে প্রায় ১২ হাজার ২০০ মতন করোনা কেস নথিভুক্ত হয়েছে। গত কয়েকদিন ধরে একটানা এই সংখ্যা ৮ হাজারের কাছাকাছি থাকলেও এখন হঠাৎ করেই বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। ক্রমবর্ধমান করোনা আক্রান্তের কারণে এখন চতুর্থ ঢেউয়ের যথেষ্ট আশঙ্কা রয়েছে। সে কারণে সারাদেশে টিকাদানের ওপর জোর দেওয়া হচ্ছে। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, দেশে এখন দৈনিক সংক্রমণের হার ২.৩৫ শতাংশ, যেখানে সাপ্তাহিক সংক্রমণের হার ২.৩৮ শতাংশ। কোভিড-১৯ থেকে মৃত্যুর হার দাড়িয়ে আছে ১.২১ শতাংশ-এ।

Related posts

দলিত যুবককে বিয়ে! অর্ধনগ্ন করে নদীর জলে স্নান করিয়ে মেয়েকে শুদ্ধ করলো মেয়ের বাবা

News Desk

গত ২৪ ঘন্টায় কমলো মৃত্যু , কমলো দৈনিক সংক্রমণও

News Desk

কোনোমতেই চিন্তা কমছেনা করোনার বারবাড়ন্ত ঘিরে! প্রাণ কেড়েই চলেছে মারণ ভাইরাস

News Desk