Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED

৭০ দিন পর দেশে সর্বনিম্ন করোনা দৈনিক সংক্রমন , উদ্বেগ বাড়াচ্ছে মৃত্যু সংখ্যা

৭০ দিন পর ভারতে দৈনিক আক্রান্তের সংখ্যা সর্বনিম্ন। কিন্তু আক্রান্তের সংখ্যা ৭০ দিনে সব চেয়ে কম হলেও মৃতের সংখ্যা ফের চার হাজার ছুঁল দেশে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৮৪ হাজার ৩৩২ জন। এই নিয়ে পর পর ৫ দিন লাখের নিচেই রইলো নতুন করে করোনা আক্রান্তের সংখ্যাও। এই নতুন ৮৪ হাজার ৩৩২ জন করোনা আক্রান্ত কে নিয়ে দেশে মোট করোনা সংক্রমিতের সংখ্যা দাঁড়াল ২ কোটি ৯৩ লক্ষ ৫৯ হাজার ১৫৫ জনে।

how Covid 19 the virus was named

তবে চিন্তা বাড়িয়েছে দৈনিক মৃত্যু। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক থেকে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গত ২৪ মৃত্যুর সংখ্যা ৪ হাজার ২ জন। এই নিয়ে দেশে করোনাতে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৬৭ হাজার ৮১ জনের।  

তবে বাড়ছে সুস্থতার সংখ্যা ,কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক থেকে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১ লাখ ২১ হাজার ৩১১ জন। এখনও পর্যন্ত করোনাকে হারিয়ে দেশে মোট সুস্থ হয়েছেন ২ কোটি ৭৯ লক্ষ ১১ হাজার ৩৮৪জন। এই সুস্থতার হারের ফলে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা কমে ১০ লক্ষ ৮০ হাজার ৬৯০ তে দাড়িয়েছে। 

গত ৩০ দিন ধরে দৈনিক আক্রান্তের সংখ্যার থেকে দৈনিক সুস্থ হয়ে ওঠার সংখ্যা বেশি রয়েছে। সুস্থতার রেট বেড়ে দাঁড়িয়েছে ৯৫.০৭ শতাংশ।

এর পাশাপাশি তৃতীয় ঢেউ প্রতিরোধে চলছে টিকাকরণ। গত ২৪ ঘন্টায় দেশে টীকা পেয়েছেন ৩৪ লক্ষ ৩৩ হাজার ৭৬৩ জন। এই নিয়ে দেশে মোট টিকা পেলেন ২৪ কোটি ৯৬ লাখ ৩০৪ জন।

Related posts

আর যাওয়ার দরকার নেই আরটিও (RTO) অফিসে, ড্রাইভিং লাইসেন্স মিলে যাবে খুব সহজেই। কিভাবে?

News Desk

করোনা আবহে এবারও ভক্ত শূন্য পুরীর রথযাত্রা , রথ টানবে সেবায়েতরা

News Desk

ফের ভূমিকম্প রাজধানীতে! আতঙ্ক দিল্লিজুড়ে, রাস্তায় নেমে এলো মানুষ

News Desk
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x