Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

নতুন করে করোনাভাইরাসে ফের উদ্বেগ বাড়ল, টানা দ্বিতীয় দিন আক্রান্তের সংখ্যা ৪ হাজার পার

ভারতে করোনাভাইরাস সংক্রমণ আবারও বাড়তে শুরু করেছে এবং টানা দ্বিতীয় দিনের জন্য দেশে ৪ হাজার ২০০ এর বেশি কেস রিপোর্ট করা হয়েছে। গত ২৪ ঘন্টায় সারা দেশে কোভিড -১৯ (Covid-19 in India) এর সাড়ে চার হাজার এর উপর নতুন কেস রিপোর্ট করা হয়েছে, যখন এই এক দিনের মধ্যে মহামারীজনিত কারণে ৯ জন মারা গেছেন। সেই সঙ্গে দেশে কোভিড-১৯-এর সক্রিয় রোগীর সংখ্যাও ক্রমাগত বাড়ছে।

দেশে আক্রান্তের সংখ্যা ৪.৩১ কোটি ছুঁয়েছে:

ভারতে করোনাভাইরাসের ৪ হাজার ৫১৮টি নতুন কেস সামনে আসার পর করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ কোটি ৩১ লাখ ৮১ হাজার ৩৩৫ জন, যেখানে করোনা মহামারীতে প্রাণ হারানো মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ২৪ হাজার ৭০১ জনে। গত ২৪ ঘন্টায়, ২ হাজার ৭৭৯ জন রোগী কোভিড-১৯ থেকে নিরাময় লাভ করেছে এবং এখন পর্যন্ত সুস্থ হওয়া মানুষের সংখ্যা ৪ কোটি ২৬ লাখ ৩০ হাজার ৮৫২ জনে দাঁড়িয়েছে।

দেশে কোভিড-১৯ এর সক্রিয় রোগীর সংখ্যা উত্তরোত্তর বৃদ্ধি:

ভারতে কোভিড-১৯-এর সংক্রমণ বৃদ্ধির সঙ্গে সঙ্গে সক্রিয় রোগীর সংখ্যাও (Coronavirus Active Cases in India) ধীরে ধীরে বাড়তে শুরু করেছে এবং গত ২৪ ঘণ্টায় তা বেড়েছে ১৭৩০ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, ভারতে বর্তমানে ২৫ হাজার ৭৮২ জন করোনা ভাইরাসের সক্রিয় রোগী রয়েছে।

টানা দ্বিতীয় দিনে করোনা আক্রান্তের সংখ্যা ৪.২ হাজারের বেশি

দেশে টানা দ্বিতীয় দিনে ভারতে কোভিড-১৯ এর কেস এর ৪ হাজারেরও বেশি কেস রিপোর্ট করা হয়েছে। এর আগে রবিবার (৫ই জুন) নতুন করে ৪ হাজার ২৭০টি সংক্রমিত এর সংখ্যা রিপোর্ট করা হয়েছে। একই সময়ে, ৪ঠা জুন, সারা দেশে করোনা ভাইরাসে ৩ হাজার ৯৬২ টি নতুন কেস পাওয়া গেছে। গত এক সপ্তাহ ধরে ক্রমাগত বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা।

করোনা থেকে রক্ষায় দেশে দ্রুত টিকাদান অভিযান চালানো হচ্ছে এবং এ পর্যন্ত ১৯৪ কোটির বেশি ডোজ প্রয়োগ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২,৫৭,১৮৭ ডোজ করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে। এর পরে মোট ডোজ সংখ্যা ১,৯৪,১২,৮৭,০০০ হয়েছে।

Related posts

১০ হাজারের নিচে স্মার্টফোন কিনতে চান! জেনে নিন দুর্দান্ত ফিচারসের এমন ৫টি স্মার্টফোনের নাম

News Desk

অভিযান চালাতেই ঘুষের টাকা নিয়ে প্রায় ১ কিমি দৌড় সরকারি অফিসারের, তারপর…

News Desk

সাপ-বাদুড় নয়, চীনের উহানের মার্কেটে বাংলার এই পরিচিত প্রাণীটির থেকেই ছড়িয়েছিল করোনা ভাইরাস

News Desk