Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

দৈনিক সংক্রমণ ও অ্যাক্টিভ কেস ঊর্ধ্বমুখী, করোনার জালে থাকা পাঁচ রাজ্যের মধ্যে রয়েছে বাংলাও

আবারও বাড়ছে দেশের দৈনিক করোনা সংক্রমনের সংখ্যা। আবারো গোটা দেশে করো না নিজের দাপট দেখানো শুরু করেছে। তারমধ্যে মতন ভেরিয়েন্ট মানুষকে চিন্তায় ফেলেছে । একদিকে যেমন দৈনিক সংক্রমণ বৃদ্ধি পেয়েছে যেমন বৃদ্ধি পেয়েছে অ্যাক্টিভ কেসও এবার বাড়ল মৃত্যু সংখ্যা। যা নতুন করে উদ্বেগ তৈরি করছে।

শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের থেকে পাওয়া রিপোর্ট অনুযায়ী, দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায় ১৮,৮৪০ জন। যা কিছুটা হলেও বেশি গতদিনের তুলনায়। দৈনিক সংক্রমণ যেমন বাড়লো ঠিক তেমনই বাড়লো অ্যাক্টিভ কেস । বর্তমানে দেশের সক্রিয় রোগী ১ লক্ষ ২৫ হাজার ২৮ জন । ০.২৯ শতাংশ পুরো দেশে অ্য়াকটিভ কেসের হার ।

স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন থেকে বোঝা যাচ্ছে , একদিনে ভারতে করোনায় ৪৩ জন প্রাণ হারিয়েছেন। দেশে কোভিডে মোট মৃতের সংখ্যা এখনও পর্যন্ত ৫ লক্ষ ২৫ হাজার ৩৮৬।

দিল্লির অবস্থা কিছুটা সাবলীল হলেও বাকি রাজ্য নিয়ে চিন্তা থেকেই যাচ্ছে। কেরল তার মধ্যে সব থেকে বেশি করোনা সংক্রমণের শিকার। সেখানে একদিনে ৩৩১০জন আক্রান্ত। তারপরই বাংলার অবস্থা। এ রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৯৫০ জন। মহারাষ্ট্র (২৯৪৪), তামিলনাড়ু (২৭২২) এবং কর্ণাটক (১০৩৭) তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে।

সুস্থতার হার কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে। রিপোর্ট অনুযায়ী, দেশে ৪ কোটি ২৯ লক্ষ ৫৩ হাজার ৯৮০ জন এখনও পর্যন্ত করোনা থেকে মুক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় যার মধ্যে করোনা থেকে সেরে উঠেছেন ১৬,১০৪ জন। ৯৮.৫১ শতাংশ সুস্থতার হার।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের থেকে পাওয়া রিপোর্ট বলছে , ১৯৮ কোটি ৬৫ লক্ষেরও বেশি ডোজ করোনার টিকা এখনও পর্যন্ত দেশে দেওয়া হয়েছে। এর মধ্যে প্রায় ১২ লক্ষের বেশি গতকাল ভ্যাকসিন পেয়েছেন। করোনা রোগী চিহ্নিত করতে টিকাকরণের পাশাপাশি জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। দেশে ৪ লক্ষ ৫৪ হাজার ৭৭৮ জনের নমুনা গতকাল পরীক্ষা হয়েছে।

Related posts

কলকাতার বুকেই রয়েছে প্রশান্তময় জাপানি বৌদ্ধ মন্দির! কোথায় জানেন

News Desk

হাতে হাতে, ঠোঁটে ঠোঁট! লং ড্রাইভে বেরিয়ে গাড়িতেই সঙ্গীর সাথে মেতে উঠতে মাথায় রাখুন কয়েকটি বিষয়?

News Desk

ইয়াস পরবর্তী বাংলায় আসছেন নরেন্দ্র মোদী

News Desk