Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

২ ফুট লম্বা, সাড়ে ৫ কেজি ওজন! নবজাতক শিশুর এমন অস্বাভাবিক আকৃতি ঘিরে চাঞ্চল্য!

জন্ম দেওয়ার পর মা যখন প্রথম তার নবজাতক শিশুকে দেখেন, তখন তিনি হতবাক হয়ে যান। কারণ শিশুটির উচ্চতা ও ওজন উভয় ক্ষেত্রই স্বাভাবিক শিশুদের চেয়ে বেশি ছিল। শিশুটির দৈর্ঘ্য ছিল ২ ফুটের বেশি এবং ওজন ছিল ৫.৬ কেজির বেশি। মহিলার ইতিমধ্যে একটি কন্যা সন্তান রয়েছে। একই সঙ্গে এই শিশুটির জন্মের সময় অপারেশন চলাকালীন চিকিৎসকরাও বেশ অবাক হয়েছিলেন, কারণ শিশুটিকে বের করে আনতে দুইজনের প্রয়োজন পরে। এখন শিশুটির বয়স দুই মাসের বেশি।

২৭ বছর বয়সী অ্যামি স্মিট বাকিংহামশায়ার (UK) এর বাসিন্দা। তিনি ২৫ মার্চ সন্তান জন্মের জন্য একটি সি-সেকশন সার্জারি বুক করেছিলেন। কিন্তু অ্যামি এবং তার সঙ্গী জ্যাক কখনো ভাবেননি যে তাদের ছেলের ওজন সাড়ে পাঁচ কেজির বেশি হবে। যাইহোক, এই দম্পতিও ৬ ফুটের উপর লম্বা।

অ্যামি জানান যে তার শিশু আকৃতিতে বড় হবেন এমন একটি ধারণা ছিল, কারণ তিনি যে সমস্ত স্ক্যান দেখেছেন তাতে তাকে খুব লম্বা দেখাচ্ছিল। কিন্তু ধারণা ছিল না যে এত বড় হবে।

যখন আওয়াজ শুনলাম…

অ্যামি জানান, তার ছেলের জন্ম হলে চিকিৎসকরাও নড়েচড়ে বসেন। অস্ত্রোপচারের সময় দু’জন লোকের প্রয়োজন ছিল, যারা নবজাতক কে টেনে বার করেছিল। তিনি বলেন, আমাকে অনেক নারী ঘিরে রেখেছিল। একজন মহিলা চিৎকার করে বললেন, ‘আমার সাহায্য দরকার, বাচ্চা অনেক বড়’। অ্যামি বলেছিলেন যে যখন তাকে ওজন করার জন্য নেওয়া হয়েছিল, তখন তিনি ওজন মেশিনে পুরোপুরি ফিটও করতে পারেননি, তারপরে একটি কাঠের তক্তা বসানো হয়েছিল, যার পরে তাকে ওজন করা যেতে পারে।

কাপড় খুব ছোট হয়ে গেছে:

অ্যামি এবং তার সঙ্গী তাদের ভবিষ্যত শিশুর জন্য জামাকাপড় কিনেছিলেন। যেগুলি একটি ৩ মাস বয়সী শিশুর পরিমাপ মতন ছিল। কিন্তু এসব পোশাকও তাকে ফিট করেনি। এরপর তিনি তার সন্তানের জন্য ৯ মাস বয়সী শিশুর মতন কাপড় কেনেন।

এই নবজাতক শিশুর নাম জ্যাগরি, তার ডাক নাম জ্যাক। একই সময়ে, এই দম্পতির একটি কন্যাও রয়েছে, যার নাম লোলা। লোলা সেপ্টেম্বর ২০১৮ সালে জন্মগ্রহণ করেন। তখন তারও ওজন ছিল ৪ কেজির বেশি।

Related posts

পড়ালেখা বন্ধ করে মাত্র ৯ বছর বয়সে দেশ ছেড়েছেন! আজ সে দেশের একমাত্র পর্ন তারকা

News Desk

মর্মান্তিক! নয়ডার OYO হোটেলের রুমে মিলল নবজাতকের ভ্রুণ! চাঞ্চল্য

News Desk

অজানা লকড প্রোফাইল থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট? লক করা প্রোফাইল দেখার উপায় জেনে নিন

News Desk