Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

‘এটা ভালো মেয়েদের জায়গা, কোনো পর্ণ স্টারের নয়’; বৈষম্য নিয়ে বিস্ফোরক অ্যাডাল্ট মডেল

একজন প্রাক্তন প্রাপ্তবয়স্ক তারকা তার নিজের কলেজের বিরুদ্ধেই বৈষম্যমূলক আচরনের মামলা করেছেন। এই মামলায় জেতার পর ওই কলেজ কর্তৃপক্ষ কে ওই মডেল কে দিতে হয়েছে প্রায় ১৪ কোটি টাকা। প্রসঙ্গত জানিয়ে রাখা যাক যে নিকোল গিলিল্যান্ড নামক এক প্রাপ্তবয়স্ক তারকা তার স্থানীয় কলেজ -এর বিরুদ্ধে বৈষম্যের অভিযোগ এনেছেন। নিকোল জানান যে তিনি তার পেশার কারণে বৈষম্যের শিকার হন।

কলেজে ভর্তি হয়েছিলেন প্রাক্তন পর্ন তারকা:

আসলে নিকোল, নিকি নামেই বেশি পরিচিত। যখন তার বয়স ৩০ বছর। তিনি ২০১৭ সালে এলাকার সাউথ ওয়েস্টার্ন ওরেগন কমিউনিটি কলেজে (SWOCC) একটি নার্সিং প্রোগ্রামে ভর্তি হন। তিনি ইতিমধ্যে বহু বছর ধরে একজন ইএমটি এবং প্যারামেডিক হওয়ার পর তার মনে হয়েছিল যে নার্সিং এর সময়সূচি তার জন্য বেশী সুবিধাজনক হবে।

বৈষম্যে বিপর্যস্ত নিকি:

নিকি, একজন প্রাক্তন পর্ন তারকা, দাবি করেছেন যে তার কলেজের দুই বছরের সময় তাকে বারবার হয়রানি এবং ‘প্রতিকূল পরিবেশ’-এর মুখোমুখি হতে হয়েছিল। নিকির মতে, তিনি সেই সময় মানসিকভাবে ভেঙে পড়েছিলেন। এ কারণে তিনি আত্মহত্যারও চেষ্টা করেন।

কলেজের বিরুদ্ধে মামলা:

ডেইলি স্টারের প্রতিবেদনে বলা হয়েছে, এই পরিবেশে বিরক্ত হয়ে নিকি SWOCC-এর বিরুদ্ধে মামলা করার চেষ্টা করেছিলেন। তিনি বলেন আইন লঙ্ঘন করায় অভিযুক্ত কলেজ। একটি আইন অনুযায়ী স্কুলে লিঙ্গভিত্তিক বৈষম্য করা যায় না।

‘এটা শ্রেষ্ট নারীদের পেশা’

আদালতের নথি অনুসারে, তিনি SWOCC-এর একজন নার্সিং প্রশিক্ষক এবং একাডেমিক উপদেষ্টার দ্বারা বৈষম্যের শিকার হন। অভিযোগ অনুযায়ী, একাডেমিক উপদেষ্টা তাকে বলেছিলেন যে নার্সিং ভালো এবং রুচিবোধ সম্পন্ন মহিলাদের একটি পেশা। এখানে নীল ছবির সাথে যুক্ত নারীদের কোনো স্থান নেই। নিকি সোশ্যাল মিডিয়ায় এও বলেছেন যে শত শত আইনজীবী তার মামলা লড়তে অস্বীকার করেছেন। যাইহোক, শেষ পর্যন্ত ব্র্যান্ডন মার্কস নিকির পক্ষে মামলা লড়ার সিদ্ধান্ত নেন এবং তিনি মামলায় জয়ী হন।

Related posts

‘সাবধান! ঘরে দেশলাই জ্বালাবেন না’, ঘরকে গ্যাস চেম্বারে বানিয়ে পরিবার ঘটালো মর্মান্তিক ঘটনা

News Desk

মদ্যপ ছেলের অত্যাচার বাড়ছিল দিন দিন! সহ্য না করতে পেরে ছেলেকে খুন করলেন বাবা

News Desk

শপিং করলে মিলবে নানা আকর্ষণীয় সুবিধা। জেনে নিন Fabindia SBI Card এর দুর্দান্ত ফিচার্স

dainikaccess