Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

করোনা মোকাবিলায় আবারও এগিয়ে এলো বেলুড় মঠ, চালু সেফ হোমের ব্যাবস্থা

গোটা দেশের মতো রাজ্য জুড়ে করোনা ভাইরাসে দ্বিতীয় ঢেউয়ের আঘাত চলছে এখনও। এমন অবস্থায় আবারও করোনা আক্রান্ত দের পাশে দাড়াতে এগিয়ে এলো বেলুড় মঠ।

বেলুড় মঠে চালু হল ৫০টি শয্যা বিশিষ্ট সেফ হোমের ব্যাবস্থা। আজ থেকে এই সেফ হোম শুরু হল রোগী ভর্তি। বেলুড়ের শিল্পমন্দির পরিচালিত পলিটেকনিক ক্যাম্পাসে আগামী ৬ মাসের জন্য এই কোভিডের সেফ হোম চালু হয়েছে। মঠ কর্তিপক্ষের তরফে এখানে থাকা রোগীদের জন্যে মিলবে বিনামূল্যে ওষুধ, চিকিৎসা, রোগীর পথ্য এবং সাথে সাথে অক্সিজেন পরিষেবা। করোনা রোগীদের পরিষেবায় সেই সেফ হোমে নিযুক্ত থাকবেন চিকিৎসক, নার্স ও স্বেচ্ছাসেবীরা। রামকৃষ্ণ মিশন শিল্পমন্দির পলিটেকনিক কলেজে বেশ কয়েকটি ক্লাসরুম এবং প্রার্থনা কক্ষ খুলে দেওয়া হল কোভিড রোগীদের জন্য। এখানেই তৈরি হয়েছে ৫০ শয্যার সেফ হোম।

মূলত যাদের আক্রান্ত হওয়ার পরেও উপসর্গ নেই অথবা মৃদু উপসর্গ থাকা করোনা আক্রান্তদের বেলুড় মঠের এই সেফ হোমে থাকার ব্যবস্থা করা হয়েছে। হোম আইসোলেশনে নির্দেশ দেওয়া হয়েছে এমন রোগীদের যদি বাড়িতে রাখার অসুবিধা হয়, বা বাড়িতে যদি আলাদা কোনো ঘর না থাকে করোনা আক্রান্ত পরিবারের সদস্য কে আলাদা রাখার তাহলে জেলা স্বাস্থ্য দফতরের সঙ্গে যোগাযোগ করতে হবে। জেলা স্বাস্থ্য দফতরই সেই সমস্ত রোগীদের বেলুড় মঠের সেফ হোমে ভর্তির ব্যাবস্থা করবে।

এই প্রথম নয়, এর আগেও করোনা পরিস্থিতিতে আর্তের সাহায্যে এগিয়ে এসেছিল বেলুড়ের রামকৃষ্ণ মঠ ও মিশন। গত মাসেই রাজ্যে লকডাউনের কারণে যাঁরা কাজ হারিয়েছেন তাঁদের হাতে বেলুড় মঠের তরফে খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়।

Related posts

৬ বছরের মেয়েকে কুপিয়ে খুনের পর আত্মহত্যার চেষ্টা মায়ের! মানসিক অবসাদ? উঠছে প্রশ্ন

News Desk

পর্নোগ্রাফির নেশা ভাঙতে পারে বিবাহিত সংসার! কেন? জবাব দিচ্ছে গবেষণা

News Desk

এখানে মাত্র ১০ টাকায় গার্লফ্রেন্ড পাওয়া যায়, শুধু মেনে চলতে হবে এই শর্তটি! কি জানেন?

News Desk