Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

শিয়রে করোনা সংকট। পুতিনকে ফোন নরেন্দ্র মোদির।

করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে ভারতে। এমন অবস্থায় ভারতের পাশে থাকার বার্তা দিল রাশিয়া। এই নিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে ফোনে কথাও হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এই ফোনে কথাবার্তা প্রসঙ্গে নিজের টুইটার হ্যান্ডেলে নরেন্দ্র মোদী জানান, “করোনা অতিমারীর সময়ে বর্তমান পরিস্থিতি নিয়ে রাশিয়ার প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা করেছি। এই অতিমারীর বিরুদ্ধে যুদ্ধে রাশিয়া আমাদের যে সহায়তা করেছে। তার জন্য প্রেসিডেন্ট পুতিনকে আমি ধন্যবাদ জ্ঞাপন করেছি।”  প্রধানমন্ত্রী আরও লেখেন, “ভারত ও রাশিয়া এই দুই দেশের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে বিশেষত মহাকাশ বিজ্ঞান ও নতুন করে তৈরী করা যায় এমন শক্তি উৎপাদন নিয়ে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। স্পুটনিক ভি ভ্যাকসিন বানানোর জন্য দুই দেশের মিলিত চেষ্টা মানবজাতিকে করোনা মোকাবিলায় সাহায্য করবে। ভারত ও রাশিয়ার মধ্যে কৌশলগত সম্পর্ক অনেক বেশি মজবুত করতে ২+২ মন্ত্রক স্তরে প্রতিরক্ষা ও বিদেশমন্ত্রীদের মধ্যে আলোচনা হবে।”


উল্লেখ্য, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে ত্রস্ত ভারত। এই সংক্রামিত রোগের নির্দিষ্ট কোনও ওষুধ না থাকায় ভ্যাকসিনই একমাত্র ভরসা। সেই ভ্যাকসিন কে হাতিয়ার করেই লড়াই করছে ভারত। এই লড়াইয়ে ভারতের পাশে দাঁড়িয়েছে বন্ধু রাশিয়া। সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে জানা যাচ্ছে, রাশিয়া থেকে ভারতে আসছে রাশিয়ায় তৈরি করোনা টিকা স্পুটনিক ভি (Sputnik V)-এর ডোজ। তবে প্রথমে ঠিক কত ভ্যাকসিন পাঠানো হবে, তা এখনো জানা যায়নি।

Related posts

৮ মাসের গর্ভবতী মহিলাকে পিষে দিল ডাম্পার, পেটে চাপ পড়ায় বেরিয়ে এলো গর্ভস্থ শিশু!

News Desk

সোনার ছেলের স্বপ্ন পূরণ! মা-বাবাকে নিয়ে প্রথমবার বিমানে উঠলেন নীরজ! লিখলেন নিজের মনের কথা

News Desk

আলিয়াকে বিয়ে করে কতোটা পাল্টেছে জীবন! দাম্পত্যের গোপন কথা জানালেন রণবীর কাপুর

News Desk