Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

নিন্মমুখী দেশের কোভিড গ্রাফ! দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা কমল ৫০ হাজার

পরপর কয়েক দিন ধরে করণা ভাইরাস আক্রান্ত সংখ্যা ৩ লাখ ছাড়ানোর পর আজ উল্লেখযোগ্য ভাবে কমেছে একদিনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে আড়াই লক্ষের কিছুটা বেশি করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক থেকে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২,৫৫, ৮৭৪ জন। সোমবার অর্থাৎ ২৪ শে জানুয়ারির তুলনায় ৫০ হাজার এবং ১৬ শতাংশ কমে গেল আক্রান্তের সংখ্যা। করোনা সংক্রমনের গ্রাফের স্বস্তি মিললেও চিন্তা বাড়াচ্ছে ঊর্ধ্বমুখী মৃত্যুর হার। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৬১৪ জন দেশে। এই সংখ্যাটা অবশ্য গতকাল এর তুলনায় অনেকটাই বেশি।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক থেকে প্রকাশিত তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় ২ লাখ ৬৭ হাজার ৭৫৩ জন করোনা কে হারিয়ে সুস্থ হয়েছেন। এই নিয়ে করোনা থেকে সুস্থ হওয়া মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৭০ লাখ ৭১ হাজার ৮৯৮ জন। দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা এখন বেড়ে দাঁড়িয়েছে ২২ লাখ ৩৬ হাজার ৮৪২ জন।

দৈনিক সংক্রমনের হার ১৬ শতাংশ কমে যাওয়ায় দৈনিক করোনা পজিটিভিটি রেট বর্তমানে ২০.৭৫ শতাংশ থেকে ১৫.৫২-এ নেমে এসেছে। করোনা টেস্টিং এর প্রসঙ্গে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ১৬,৪৯,১০৮ করোনা পরীক্ষা হয়েছে। এই যাবৎ দেশে ৭১.৮৮ কোটি করোনা পরীক্ষা হয়।

প্রসঙ্গত কালই স্বাস্থ্য বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করেছিল ভারতে গোষ্ঠী সংক্রমণ এর পর্যায়ে পৌঁছেছে করোনা অতি সংক্রামক প্রজাতি ওমিক্রণের সংক্রমণ। যার কারণে দিল্লী মুম্বাই ইত্যাদি শহরে আগামী দিনে চরম পর্যায়ে পৌঁছাবে করোনা আক্রান্তের সংখ্যা। দিল্লিতে লকডাউন হবার সম্ভাবনা রয়েছে।

অনেক স্বাস্থ্য বিশেষজ্ঞ অমিক্রণ করোনা মহামারীর শেষের শুরু বললেও এই তত্ত্ব মানতে নারাজ হু প্রধান। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান টেড্রোস আধানম ঘেব্রেইসাস করোনা সংক্রমণ নিয়ে সতর্ক করেছেন। তিনি বলেছেন যে করোনা ভাইরাসের আরও নানা প্রজাতি আগমনের জন্য আদর্শ পরিস্থিতি রয়ে গেছে। ওমিক্রন করোনার শেষ রূপ বা “আমরা মহামারীর চূড়ান্ত পর্যায়ে আছি” বিশ্বাস করা বিপজ্জনক চিন্তাভাবনা।

Related posts

ঘরের মধ্যে নগ্ন অবস্থায় ছেলের বন্ধু ও তার প্রেমিকা! বাবা বাধা দিতে যা ঘটালো ছেলে

News Desk

কেন স্ত্রী ফেসবুকে এত ব্যাস্ত! চূড়ান্ত আকার নিল দাম্পত্য কলহ! পরিনতি মর্মান্তিক

News Desk

ইউটিউব ভিডিও বানাতে গিয়ে মর্মান্তিক পরিণতি! গঙ্গা গর্ভে তলিয়ে গেল ২ কিশোর!

News Desk