Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

নতুন করে চোখ রাঙাচ্ছে করোনা! ৫ রাজ্যকে সতর্ক করল কেন্দ্র! চতুর্থ ঢেউয়ের আভাস?

গত বেশ কিছুদিন দেশের করোনা সংক্রমণের গ্রাফ স্বস্তিই দিচ্ছিল। কিন্তু, নতুন করে আবারও দেশের করোনা গ্রাফ উপরের দিকে উঠলো। এর আগের ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৯৬২ জন। এবং সেই সময় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৬ জনের। বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২২ হাজার ৪১৬ জন। মার্চ মাসের পর এই প্রথম দেশ সংক্রমণ এর সর্বোচ্চ সীমা দেখলো। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক থেকে প্রকাশিত পরিসংখ্যান বলতে, গতকাল দেশে নতুন করে করোনায় সংক্রমিত হন ৪ হাজার ৪১ জন, যে সংখ্যা ১১ই মার্চের পর থেকে সর্বোচ্চ। উল্লেখযোগ্যভাবে, নতুন করে দেশের বাণিজ্য রাজধানী মুম্বইয়ে করোনার প্রকোপ বাড়ছে। সেখানে ঘরের বাইরে পা রাখলেই আবার মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। স্বাভাবিকভাবেই ফের করোনার প্রকোপ চিন্তা বাড়াচ্ছে।

করোনার নতুন করে সংক্রমিতের সংখ্যার পাশাপাশি করোনার থেকে সুস্থতা লাভের হারও উদ্বিগ্ন করছে। পরিসংখ্যান বলছে, এই যাবৎ ভারতে মোট ৪ কোটি ২৬ লক্ষ ২০ হাজার ৩৯৪ জন করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থতা লাভ করেছে ২ হাজার ৬৯৭ জন। কিন্তু সুস্থতার হার সামান্য কমেছে। বর্তমান সুস্থতার হার ৯৮.৭৩ শতাংশ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রক থেকে প্রকাশিত তথ্য জানাচ্ছে, এই অবধি দেশে ১৯৩ কোটি ৯৬ লক্ষের বেশি করোনা টিকার (Corona Vaccine) ডোজ দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল করোনা টিকা পেয়েছেন ১১ লক্ষের বেশি মানুষ।

পাঁচ রাজ্যকে সতর্ক করল কেন্দ্র…

নতুন করে করোনা যাতে মারণ না হয়ে ওঠে সেইজন্য সংক্রমণের নিরিখে গতকালই পাঁচ রাজ্যকে এই নিয়ে সতর্ক করেছে কেন্দ্র। এই পাঁচ রাজ্য এর তালিকায় রয়েছে তামিলনাডু, কেরালা, তেলেঙ্গানা, কর্নাটক এবং মহারাষ্ট্র। কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ এই রাজ্যগুলিকে স্বাস্থ্য ক্ষেত্রে এবং করোনা ভাইরাস সংক্রান্ত বিষয়ে নজরদারি বাড়ানোর নির্দেশ দিয়েছেন। এর মধ্যে মহারাষ্ট্র এবং কর্ণাটকে গত ৩ দিন ধরে পরপর হাজারের বেশি মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। যা চিন্তার রাখছে স্বাস্থ্য বিশেষজ্ঞদের।

Related posts

ভারতেও মাঙ্কিপক্সের হাতছানি? গাজিয়াবাদে নমুনা পাঠানো হলো পরীক্ষার জন্য

News Desk

গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা কমলো ভারতে , চিন্তায় রাখছে করোনায় মৃত্যু

News Desk

সত্যিই কি স্টেডিয়ামে বসে গুটখা চিবাচ্ছিলেন? সামনে এলেন কানপুরের ‘গুটখা ম্যান’!

News Desk