Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

করোনার কারনে এবছরও অনির্দিষ্ট কালের জন্য পিছিয়ে গেল জয়েন্ট এন্ট্রান্স

গত বছরের মত, এবছরও করোনার প্রকপে মানুষের জনজীবন হয়ে উঠছে দুর্বিষহ । দেশ জুড়ে ভয়াবহ অবস্থা, এবার কোপ পড়ল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় করোনা পরিস্থিতির জেরে । এই পরীক্ষা পিছিয়ে গেল । এই বছর নির্ধারিত সূচি অনুযায়ী এই পরীক্ষা হওয়ার কথা ছিল এপ্রিল মাসের ২৭, ২৮ ও ২৯ তারিখ । কিন্তু করোনার কারণে নির্ধারিত সময় থেকে পরীক্ষা পিছিয়ে গেল ।

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল সম্প্রতি একথা ঘোষণা করেছেন । টুইটারে রমেশ পোখরিয়াল লেখেন, ‘আমি আবারও বলতে চাই, ছাত্রছাত্রীদের শারীরিকভাবে সুস্থ থাকা এবং তাদের ভবিষ্যতে শিক্ষায় যাতে কোনও বাধা না আসে, সেটাই এই মুহূর্তে সবার আর আমার কাছে সব চেয়ে গুরুত্বপূর্ণ। কবে পরীক্ষা হবে, তা শীঘ্রই জানানো হবে।

এই দুর্বিষহ করোনা ভাইরাস পরিস্থিতি ক্রমশ জটিল হয়ে ওঠার জেরে ২০২১ সালের দশম শ্রেণির সিবিএসসি বোর্ড পরীক্ষা ইতিমধ্যেই বাতিল করা হয়েছে ৷ স্থগিত করা হয়েছে সিবিএসসি বোর্ড এর দ্বাদশ শ্রেণির পরীক্ষাও ৷ কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক গতদিন , প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকের পর এই সিদ্ধান্ত নেন ৷ তিনি এরপর আগামী ১ জুন পরবর্তী পরিস্থিতি খতিয়ে দেখা হবে বলে জানান ৷ এবার সম্প্রতি ICSE বোর্ডের এরও পরীক্ষা বাতিল হল । এমনকি, এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে পরীক্ষা নাও দিতে পারেন পড়ুয়ারা, ।

প্রসঙ্গত, কী ভাবে বোর্ড পরীক্ষা হবে এই দেশের বর্তমান করোনা পরিস্থিতির মধ্যে, তা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠকে বসেছিলেন পোখরিয়াল৷ এই বৈঠকে শিক্ষা সচিব ও শিক্ষা দফতরের অন্যান্য আধিকারিকরাও উপস্থিত ছিলেন ৷ সকল পড়ুয়াদের সুস্থতার উপরেই সবথেকে বেশি জোড় দিতে চান প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী ,এই বৈঠকের পর কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক জানান ৷ আগামী দিনের পরিস্থিতির উপর নির্ভর করছে পড়ুয়াদের ভবিষ্যৎ । তাদের সমস্ত রকম বোর্ড পরীক্ষা বাতিলের পথে , বা অনেকাংশে বাতিল।

Related posts

যমজ সন্তানের বাবা ভিন্ন ভিন্ন! কিভাবে একই দিনে দুই পুরুষেরই সন্তান জন্ম দিলেন একজন মহিলা

News Desk

যৌনতার চাঞ্চল্যকর ব্যবসা: কয়েকটি মেয়ে এসে হাজার টাকা চেয়েই বলল- এখনই সম্পর্ক কর

News Desk

তৃতীয় লিঙ্গের মডেলের সাথে ডেট করছেন বিশ্বকাপজয়ী ফুটবলার! কাটাচ্ছেন ঘনিষ্ঠ সময়

News Desk