Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

কন্ডোম দিয়ে নেশা করছেন রাজ্যের তরুণরা! কিভাবে চলছে কন্ডোমের ব্যবহার শুনলে চমকে উঠবেন

পশ্চিমবঙ্গের দুর্গাপুর থেকে এক চমকপ্রদ ঘটনা সামনে এসেছে। এখানে তরুণদের মধ্যে মাদকাসক্তির এক অদ্ভুত প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। যুবকরা নেশার জন্য কনডম ব্যবহার করছে এবং তারা এই নেশায় আসক্ত হচ্ছে। এখানে পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে দোকানে কনডমের অভাব। মাদকের জন্য তরুণদের মধ্যে ফ্লেভার যুক্ত কনডমের চাহিদা প্রশাসনকে উদ্বিগ্ন করেছে। দুর্গাপুর সিটি সেন্টার, বিধান নগর, বেনাচিটি এবং মুচিপাড়া সহ অনেক এলাকায় ফ্লেভারড কনডম পাওয়া যাচ্ছে না।

এক সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, দোকানদাররাও বুঝতে পারছিলেন না হঠাৎ কেন কনডমের চাহিদা এত বেড়েছে। এক দোকানদার জানান, তার দোকানে এক যুবক কন্ডোম কিনতে এলে তিনি তাকে জিজ্ঞাসা করেন, কারণ যুবকরা কেন এত বেশি পরিমাণে কনডম কিনছে সেটা বুঝতে পারছিলেন না তিনি।

ভাপ নিচ্ছে!

যুবকটি দোকানদারকে জানা যে সে এই কনডমগুলি ভাপ নেওয়ার জন্য ব্যবহার করে। তিনি আরও জানান, তার পরিচিত অনেক যুবক মাদকের পরিবর্তে এটি ব্যবহার করছে। ন্যাশনাল লাইব্রেরি অব মেডিসিনও এ বিষয়ে একটি গবেষণা প্রকাশ করেছে।

জার্নালে প্রকাশিত গবেষণা অনুসারে, কনডমে সুগন্ধযুক্ত যৌগ থাকে। এই সুগন্ধযুক্ত যৌগগুলি গলে যাওয়ার পরে অ্যালকোহল তৈরি করে। এতে যে কেউ আসক্ত হতে পারে।

কনডম ফুটিয়ে জল পান!

এই জার্নালে প্রকাশিত গবেষণায় বলা হয়েছে যে কন্ডোমকে গরম জলে দীর্ঘক্ষণ রাখলে এতে উপস্থিত সুগন্ধি যৌগ ভেঙ্গে জলে মিশে যায় এবং এই জলপান এক ধরনের নেশায় পরিণত হয়। বলা হচ্ছে, তরুণরা এই জলের বাষ্প নিঃশ্বাসের সাথে নিচ্ছে। তবে অনেক মিডিয়া রিপোর্টে বলা হচ্ছে কিছু যুবকও এই জলও পান করছে।

Related posts

বঙ্গে এলো কোভিড ভ্যাকসিনের ১ লক্ষ ডোজ, টিকার আকাল কি মিটবে?

News Desk

৭৩ দিনে সর্বনিন্ম সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা , ২ হাজারের নীচে দৈনিক মৃত্যু

News Desk

সংগীত জগতের ইন্দ্রপতন! প্রয়াত হলেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়

News Desk