Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

হঠাৎই হলুদ ধোঁয়ায় ঢেকে গেল চারিদিক! ভেসে এলো শুধু চিৎকার, মর্মান্তিক ঘটনা জাহাজ বন্দরে

আবারও ভয়ঙ্কর গ্যাস দুর্ঘটনার সাক্ষী থাকলো বিশ্ব। জর্ডানের আকুয়াবা শহরে গ্যাস লিক হয়ে কমপক্ষে ১০ জন নিহত, এবং ২৫০ জনেরও বেশি অসুস্থ সরকারি ‘জর্ডান টিভি’র দেওয়া তথ্য অনুযায়ী, পাবলিক সিকিউরিটি অধিদপ্তর জানিয়েছে, গ্যাস ট্যাঙ্কে পরিবহনের সময় লিকেজটি ঘটে। ট্যাঙ্কারে কী ধরনের বস্তু রাখা ছিল তা নিয়ে দ্বিধা রয়েছে। তবে কিছু সূত্র অনুযায়ী জর্ডানের আকুয়াবা বন্দরে একটি কন্টেনার ছিড়ে পড়লে সেটির মধ্যে থাকা গ্যাস লিক করে যায়। তার ভেতরে সম্ভাব্য ক্লোরিন জাতীয় কিছু ছিল।

সোমবার জর্ডানের দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী আকুয়াবায় বিষাক্ত গ্যাস লিক হয়ে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে গ্যাসের কারণে অসুস্থ হয়ে পড়েছেন আড়াই শতাধিক মানুষ। প্রবল চাঞ্চল্য সৃষ্টি করেছে। জর্ডানের রাষ্ট্রীয় টেলিভিশনে যখন এই ঘটনা সম্পর্কে সংবাদ প্রচার করা হয় সেই সময়ে দেখানো এক ভিডিওতে দেখা যায় গ্যাসবহনকারী কনটেইনারটি একটি ক্রেন থেকে ধসে জাহাজের ডেকে পড়ে যায়৷ এরপর হঠাৎই হলুদ রঙের গ্যাসে সম্পূর্ণ এলাকা ঢেকে যায়। চিৎকার-চেঁচামেচি ছোটাছুটি করতে থাকে সেখানকার মানুষ।

অধিদপ্তর জানিয়েছে, আহতদের হাসপাতালে নিয়ে যাওয়ার পর প্রশাসন এলাকাটি সিল করে দিয়েছে। কি হয়েছে এবং কেন এই দুর্ঘটনা ঘটলো সেটা খতিয়ে দেখতে বিশেষজ্ঞদের পাঠানো হয়েছে। এ বিষয়ে তথ্য দিয়ে জননিরাপত্তা বিভাগের পরিচালক বলেন, প্রশাসন এলাকাটি সম্পূর্ণ সিল করে দিয়েছে। পাশাপাশি ঘটনাস্থল থেকে লোকজনকে সরিয়ে ফেলা হচ্ছে। এবং এই গ্যাস লিকের কারণে আক্রান্তদের হাসপাতালে নিয়ে যাওয়ার প্রক্রিয়া চলছে দ্রুত গতিতে।

পরিস্থিতির পরিপ্রেক্ষিতে বিশেষজ্ঞদের একটি দল ঘটনাস্থলে পাঠানো হয়েছে। পরিচালক বলেন, দশ জন মারা গেছেন এবং ২৫১ জন গ্যাস লিকের কারণে অসুস্থ হয়েছে। একই সঙ্গে স্থানীয় একটি টিভি চ্যানেল জানিয়েছে, ১৯৯ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। স্বাস্থ্য দফতরের আধিকারিকরা জনগণকে ঘরে থাকার জন্য অনুরোধ করেছেন। পাশাপাশি তাদের ঘরের জানালা-দরজা বন্ধ রাখতে বলা হয়েছে।

Related posts

পুজোয় অতিরিক্ত ভীড় সামলাতে মাঝরাতের পর চলবে ট্রেন! জেনে নিন ঘোষিত সময়সূচি

News Desk

২৫ বছরের তরুণীর ছেলের বয়স নাকি ১৪ বছর! কিভাবে হয় বুঝিয়ে বলুন! দাবী নেটিজিনদের

News Desk

বন্ধুত্বের খাতিরে পারি ১৩০০ কিমি। করোনা আক্রান্ত বন্ধুকে বাঁচাতে কি করলেন যুবক?

News Desk