Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

অনলাইনে ৪০০ টাকার কেক অর্ডার করে ১ লক্ষ ৬৭ হাজার টাকা খোওয়ালেন মহিলা! কিভাবে

৪০০ টাকা মূল্যের একটি কেক অনলাইনে অর্ডার করে যে লক্ষাধিক টাকা হারাতে হতে পারে তা স্বপ্নেও ভাবতে পারেননি পুণে নিবাসী এক মহিলা। কিন্তু এমনটাই হলো, কিন্তু কিভাবে

অনলাইনে জন্মদিনের কেক অর্ডার করা পুনের একজন মহিলার জন্য একটি ভয়ঙ্কর অভিজ্ঞতা হয়ে দাঁড়িয়েছে যিনি অনলাইন প্রতারণার শিকার হন৷ ৪০০ টাকা মূল্যের জন্মদিনের কেকের জন্য অনলাইনে অর্ডার দেওয়ার চেষ্টা করার সময় মহিলাটি মোট ১ লক্ষ ৬৭ হাজার টাকা প্রতারিত হন। পুলিশে অভিযোগ দায়ের করেন ওই মহিলা। একজন সাইবার-প্রতারক বেকারির কর্মচারীর ছদ্মবেশ ধারণ করে এবং ভুক্তভোগীকে প্রতারণা করে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়, সাইবার ক্রাইমের কর্মকর্তারা এমনটাই বলেছেন।

এই মহিলা পুনে নিবাসী। পুণের মোশী এলাকায় বসবাসকারী ওই মহিলা জন্মদিনের জন্য একটি কেক খুঁজছিলেন। ভোসারী এমআইডিসি পুলিশ জানিয়েছে, ওই মহিলা মোশীর বাসিন্দা। গত ৪ঠা মার্চ, মহিলা ইন্টারনেট ব্রাউজ করে একটি কেকের দোকানের নম্বর খুঁজে পান, যেখানে তিনি একটি কেক অর্ডার দিয়েছিলেন। দোকানের কর্মচারী হওয়ার ভান করা একজন ব্যক্তি তাকে ফোন করে কেকের দাম অর্থাৎ ৪০০ টাকা পেমেন্ট করার জন্য ব্যাঙ্কের বিবরণ শেয়ার করেন। কিন্তু সেই ব্যাঙ্ক ডিটেইলস অনুযায়ী অর্থপ্রদানের সময় সমস্যার মুখোমুখি হচ্ছিল ওই মহিলা এবং তাই লোকটি একটি QR কোড মহিলাকে পাঠায় এবং সেটা স্ক্যান করে কেকের দাম পেমেন্ট করতে বলে। মহিলা কোডটি স্ক্যান করার সাথে সাথে তার একাউন্ট থেকে ২০০০ টাকা কেটে নেওয়া হয়েছিল। কিন্তু অপর পাশের লোকটি তাকে আশ্বস্ত করেছিল যে সে ৪০০ টাকা রেখে বাকি পরিমাণ টাকা ফেরত দেবে।

তদন্ত কর্মকর্তা এস পাটিল বলেছেন, “মহিলা রিটার্ন হিসাবে মাত্র ১০ টাকা পেয়েছিলেন এবং অবিলম্বেই তিনি বুঝতে পারেন তার অজ্ঞাতসারে ছয়টি অনলাইন লেনদেনে তিনি ১ লক্ষ ৬৭ হাজার টাকা হারিয়েছেন।” তাকে অনলাইন প্রতারণার শিকার করা হয়েছে বুঝতে পেরে, মহিলা সোমবার থানায় অভিযোগ দায়ের করেন।

মহিলার দায়ের করা অভিযোগের ভিত্তিতে ৪২০ ও ৪১৯ ধারায় মামলা দায়ের করা হয়েছে। এই ঘটনার সাথে কারা যুক্ত তাদের খোঁজ চলছে।

Related posts

কোনো পুরুষের প্রয়োজন পড়েনি, অনলাইনে কেনা শুক্রাণুর মাধ্যমেই গর্ভবতী হন মহিলা, জন্মালো সন্তান

News Desk

করোনা মিটলেও কি চলবে ওয়ার্ক ফ্রম হোমের ব্যাবস্থা! কি বলল দেশের সব থেকে বড় তথ্য প্রযুক্তি সংস্থা

News Desk

ভিক্ষা করতে চাই না , সৎ উপায়ে উপার্জন করতে চেয়ে আর্তি পেন বিক্রেতা দিদিমার!

News Desk