Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

চলন্ত ট্রেনে প্রসব যন্ত্রণা! রেল স্টেশনেই সন্তানের জন্ম দিলেন তরুণী, তারপর…

রেলগাড়িতে যাত্রা করা কালীন প্রসব যন্ত্রণা ওঠা বা সন্তান জন্ম দেওয়া নতুন কোনো ব্যাপার নয় । কিন্তু মধ্যপ্রদেশে ঘটে যাওয়া ঘটনাটি নজিরবিহীন । প্রসব যন্ত্রণা সহ্য না করতে পেরে রেললাইনে সন্তান জন্ম দিলেন এক তরুণী। মন্দসৌর জেলার শামগড় রেলওয়ে স্টেশনে (Shamgarh Railway Station) এই ঘটনাটি ঘটে। সেই স্টেশনে থাকা রেলের অন্যান্য কর্মীরাও সাহায্য করেন ওই তরুণীকে। সেখান থেকে খুব কাছের এক স্বাস্থ্যকেন্দ্রে সেই রেল কর্মীরাই এবং সেখানে উপস্থিত জনতা পৌঁছে দেয় ওই তরুণী এবং তার সদ্যোজাত সন্তানকে।

রেল সূত্রে খবর , ওই তরুনীর নাম সীমা বাই। রাজস্থানের (Rajasthan) বারা জেলার তোমাড়া গ্রামের বাসিন্দা বছর পঁচিশের প্রসূতি সীমা। এদিন আমেদাবাদ থেকে কোটা যাচ্ছিলেন পরেশনাথ-আসনসোল সুপারফাস্ট এক্সপ্রেসের জেনারেল কামড়ায় চেপে ওই গর্ভবতী তরুণী। তার তীব্র প্রসব যন্ত্রণা শুরু হয় মধ্যপ্রদেশের শামগড় স্টেশনে ট্রেন পৌঁছানোর বেশ খানিকটা আগেই। শুরুতেই যাত্রীদের চোখে পড়ে এ ঘটনা। ওই ট্রেনের রেলকর্মীরা তারপর এই খবরটি পায় । সঙ্গে সঙ্গেই তারা সীমা দেবীর আত্মীয়দের যোগাযোগ করার চেষ্টা করেন । ট্রেন থেকে তরুণীকে শামগর স্টেশনে নামিয়ে দেয়া হয় ।

আর তখন ওই তরুণীর তীব্র প্রসব যন্ত্রণা হচ্ছিল । তার মধ্যেই স্টেশনে দুনম্বর প্ল্যাটফর্মে পৌঁছানোর সময় তাঁর প্রস্রাব পায়। আর তখন প্লাটফর্ম থেকে রেল লাইনের নেমে আসেন তিনি প্রসব করার জন্য। আর ঠিক তখনই সন্তান প্রসব করেন তিনি । তারপর সীমার এই অবস্থা দেখে তাকে সাহায্য করতে আসে সেই স্টেশনে উপস্থিত রেলের অন্যান্য কর্মীরা । দ্রুত স্ট্রেচারের ব্যবস্থা করেন পয়েন্টম্যান পিনকেশ সেনি, সাফাইকর্মী রাজু এবং কয়েকজন আরপিএফ (RPF) কর্মী। একটি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে দ্রুত তারা ওই তরুণী এবং তার সদ্যোজাত সন্তানকে কাছের এক স্বাস্থ্য কেন্দ্রে পাঠানোর ব্যবস্থা করে।

শামগড় স্টেশনের স্টেশন মাস্টার এই বিষয়ে বলেন, ট্রেনের রেল কর্মীরাই তরুণ ওর এই অবস্থা দেখে তার বাড়িতে আত্মীয় স্বজনদের ফোন করে যোগাযোগ করে । পরবর্তীতে তারাই অতি যত্ন সহকারে ওই তরুণীকে শামগর স্টেশনে নামিয়ে দেয় । স্টেশনে নামার পরে রেল কর্মীরাই তাকে যথেষ্ট সাহায্য করার চেষ্টা করেন । স্বাস্থ্যকেন্দ্রের তারাই ভর্তির ব্যবস্থা করেন । স্ত্রী মহলে আবারো আরপিএফ দের তৎপরতা এবং সাহায্যের কথা ছড়িয়ে পড়ল ।

Related posts

এক মাসের বিদ্যুৎ বিল ৩,৪১৯ কোটি টাকা! দেখেই হাসপাতালে ভর্তি বৃদ্ধ, তারপর..

News Desk

হস্তমৈথুন করতে গিয়ে যা কান্ড ঘটিয়ে বসল যুবক! তড়িঘড়ি ভর্তি করতে হলো হাসপাতালে

News Desk

লিভ-ইন-এ থাকা প্রেমিকের উপর মোহভঙ্গ! স্বামীর সঙ্গে মিলে করল মারাত্মক ষড়যন্ত্র

News Desk