Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

অনলাইনে হোটেল বুক করে বিপাকে মডেল! বাথরুম-বেডরুমে যা মিললো দেখে চক্ষু চড়কগাছ

ছুটি কাটাতে যাওয়া এক মডেল অনলাইনে একটি হোমস্টে বুক করেছিলেন। সেখানে পৌঁছানোর পর তিনি দাবি করেন, তাতে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। ওই প্রপার্টির বিভিন্ন স্থানে ১০টি স্পাই ক্যামেরা বসানো রয়েছে, যার সম্পর্কে কাউকে বলাই হয় না। তিনি এর ভিডিও সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করেছেন যা ভাইরাল হয়েছে।

মডেল জানিয়েছেন, তিনি যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় একটি রুম নিয়েছিলেন। সেখানে তিনি সারা বাড়িতে ক্যামেরা দেখতে পান। রুমের ছবি শেয়ার করার সময় তিনি লিখেছেন – Airbnb (অনলাইন প্রপার্টি বুকিং ওয়েবসাইট) এর মাধ্যমে বুকিং করার সময় সতর্ক থাকুন। আমি আমার বন্ধুর সাথে ফিলাডেলফিয়ার একটি Airbnb প্রপার্টি তে থাকতে গিয়েছিলাম। পুরো বাড়িতে ১০টিরও বেশি গোপন ক্যামেরা ছিল। এমনকি বেডরুম এবং শাওয়ার কলের মধ্যে পর্যন্ত। এই ক্যামেরাগুলি এমন জায়গায় ইনস্টল করা হয়েছে যেখানে তারা স্প্রিংকলার সিস্টেমের মতো দেখতে লাগছে।

মডেলটি আরও লিখেছেন – এটি Airbnb-এর ব্যবসার মধ্যে তালিকাভুক্ত ছিল এবং আমরা এর মালিকের সাথে দেখা করিনি। আমরা যখনই তাকে কল করার চেষ্টা করেছি, তিনি কোন উত্তর দেননি। তারা শুধুমাত্র মেসেজের উত্তর দিত, যার কারণে আমরা তাকে দেখতে কেমন, গলা কেমন, এমনকি তিনি নারী না পুরুষ সেই সম্পর্কেও জানতাম না।

টুইটে মডেল আরও বলেন- Airbnb কোম্পানি আমাদের টাকা ফেরত দেয়নি। তারা আমাদের অন্য এয়ারবিএনবিতে স্থানান্তরিত করেছে। আমরা কোম্পানী এবং থানায় উভয় ক্ষেত্রেই এ বিষয়ে অভিযোগ দায়ের করেছি। বাড়ির মালিকদের কাছে আমাদের ফুটেজ কী এবং তারা এটি দিয়ে কী করবে সে সম্পর্কেও আমরা সচেতন নই।

মডেলটি অবশেষে বলেছে- এটা ভীষণ নিরাপত্তাহীন এবং ভীতিকর। ঈশ্বরকে ধন্যবাদ যে আমরা ক্যামেরাগুলি দেখতে পেয়েছি এবং সময়মতো বেরিয়ে এসেছি। Airbnb মহিলাকে টাকা ফেরত দেওয়ার প্রস্তাব দিয়েছে, কিন্তু কোম্পানি দাবি করেছে যে পুলিশ বাড়িতে কোনও গোপন ক্যামেরা খুঁজে পায়নি।

এয়ারবিএনবি-এর একজন মুখপাত্র দ্য ইন্ডিপেন্ডেন্টকে বলেছেন, “আমাদের নীতির অধীনে, সম্পত্তির ভিতরে গোপন ক্যামেরা কঠোরভাবে নিষিদ্ধ, এবং যদি এটি ঘটে থাকে, আমরা এই ধরনের ক্ষেত্রে কঠোর ব্যবস্থা নিই।

সংস্থাটি আরও বলেছে – বর্তমান ক্ষেত্রে, আমাদের নিরাপত্তা দল হোস্টকে সাসপেন্ড করেছে এবং এই বিষয়ে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত, সেই সম্পত্তিটি আমাদের প্ল্যাটফর্মের তালিকা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। আমরা আমাদের অতিথিকে সম্পূর্ণ সহায়তা প্রদান করছি এমনকি সম্পূর্ণ অর্থ ফেরত দিয়েছে। এই বিষয়টি পুলিশও তদন্ত করছে।

Related posts

লজে মাঝেমধ্যেই আসত কিছু পুরুষ ও মহিলারা! পুলিশ হানা দিতেই ফাঁস চাঞ্চল্যকর তথ্য

News Desk

গত ১ দিনে কোভিডে আক্রান্ত আড়াই লক্ষের নিচে, দৈনিক মৃত্যুও কিছুটা কমলো

News Desk

সাড়ে সাত বছর ধরে চলা শনির সাড়ে সাতি দশা আসলে কী? কি প্রভাব ফেলে এটি আপনার জীবনে?

News Desk