Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED রাজনীতি

কে এই অর্পিতা মুখার্জি? যার বাড়িতে তল্লাশি চালিয়ে ২০ কোটি টাকা উদ্ধার করলো ইডি

রাজ্যের বিখ্যাত শিক্ষা নিয়োগ কেলেঙ্কারির তদন্ত এখন রাজ্য সরকারের একেবারে দরজায় কড়া নাড়ছে। শিক্ষা কেলেঙ্কারির তদন্ত এখন মন্ত্রীদের বাড়ী পর্যন্ত পৌঁছেছে। ইডি মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকারের মন্ত্রী পার্থ চ্যাটার্জির ঘনিষ্ঠ হিসাবে বিবেচিত অর্পিতা মুখার্জির বাড়িতে অভিযান চালিয়ে প্রায় ২০ কোটি টাকা নগদ উদ্ধার করেছে। শুক্রবার থেকে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতেও অভিযান চলছে। এদিকে প্রশ্ন উঠছে কে অর্পিতা মুখোপাধ্যায় এবং কীভাবে তিনি রাজ্যের মন্ত্রী পার্থ চ্যাটার্জির এতটা ঘনিষ্ঠ হলেন?

ইডি-র অভিযান থেকে শিরোনামে আসা অর্পিতা মুখোপাধ্যায়ের কথা বলতে গেলে, তিনি বাংলা চলচ্চিত্র শিল্পের সাথে যুক্ত। কিছু সিনেমায় তিনি কাজ করেছেন, যদিও খুব অল্প সময়ের জন্য। অর্পিতা মুখার্জি তার ফিল্ম ক্যারিয়ারে বেশিরভাগ সময়টাই পার্শ্ব চরিত্রে অভিনয় করেছেন। বাংলা ছবির পাশাপাশি তিনি কিছু ওড়িয়া ও তামিল ছবিতেও কাজ করেছেন।

অর্পিতা মুখার্জি বাংলা চলচ্চিত্র সুপারস্টার প্রসেনজিৎ এবং জিতের সাথে প্রধান ভূমিকার সাথে কিছু ছবিতে পার্শ্ব ভূমিকাও করেছেন। ইডি-র অভিযানে তার বাড়ি থেকে ২০ কোটি নগদ টাকা পাওয়ার পর এখন সবার আলোচনায় অর্পিতা মুখোপাধ্যায়। কেন্দ্রীয় সংস্থাগুলির সূত্র অনুযায়ী, শিক্ষা নিয়োগ কেলেঙ্কারির তদন্তের সময় অর্পিতা মুখোপাধ্যায়ের জড়িত থাকার কথা সামনে আসে।

অর্পিতা পার্থ চ্যাটার্জির ঘনিষ্ঠ:

অর্পিতা মুখোপাধ্যায় সম্পর্কে বলা হচ্ছে তিনি পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রী পার্থ চ্যাটার্জির ঘনিষ্ঠ। পার্থ চট্টোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকারে শিক্ষামন্ত্রীও ছিলেন। এখন প্রশ্ন উঠছে যে বাংলা ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয় করা অর্পিতা মুখোপাধ্যায় কীভাবে পার্থ চ্যাটার্জির ঘনিষ্ঠ হলেন, যিনি শাসক তৃণমূল কংগ্রেসের শক্তিশালী নেতাদের মধ্যে গণ্য হন।

প্রকৃতপক্ষে, তৃণমূল কংগ্রেসের একজন শক্তিশালী নেতা এবং বঙ্গ সরকারের মন্ত্রী পার্থ চ্যাটার্জি দক্ষিণ কলকাতার জনপ্রিয় দুর্গা পূজা কমিটি নাকাতলা উদয়ন পরিচালনা করেন। এটি কলকাতার অন্যতম বড় দুর্গা পূজা কমিটি। অর্পিতা মুখার্জি এবং পার্থ চ্যাটার্জির এই পুজোতে ২০১৯ এবং ২০২০ সালে দুর্গা পূজা উদযাপনের প্রধান মুখও ছিলেন। দুর্গাপূজার সময় প্রকাশিত অর্পিতা মুখার্জির পোস্টারে সংঘের সভাপতি হিসেবে পার্থ চ্যাটার্জির নামও লেখা ছিল।

মুখ খুললেন শুভেন্দু অধিকারী:

অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে অভিযানের পরে, বিধানসভার বিরোধী দলের নেতা (বিজেপি) শুভেন্দু অধিকারী সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকটি ছবি পোস্ট করেছেন, যেখানে বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে নাকাতলা উদয়ন সংঘের দুর্গা পূজার উদ্বোধনে দেখা গেছে। মমতার পাশে বসে আছেন পার্থ চ্যাটার্জি। পার্থ চ্যাটার্জির সঙ্গে তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সীও রয়েছেন। সুব্রত বক্সীর পাশে বসেছিলেন অর্পিতা মুখোপাধ্যায়।

তৃণমূল দল অবশ্য একটি অফিসিয়াল বিবৃতি জারি করে এই কেলেঙ্কারি থেকে নিজেদের দূরে সরিয়ে নেওয়ার ব্যর্থ চেষ্টা করেছে। বলা হয়েছে এই টাকার সঙ্গে টিএমসির কোনো সম্পর্ক নেই। তদন্তে যাঁদের নাম উঠে এসেছে, তার জবাব দেওয়া তাঁর ও তাঁর আইনজীবীদের কাজ। তৃণমূল জানিয়েছে তারা বর্তমানে পুরো বিষয়টি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। সময় হলে প্রতিক্রিয়া জানানো হবে। মমতার দল এ কথা বলে এড়িয়ে গেলেও বাংলায় এ নিয়ে আগ্রাসী হয়ে উঠেছে বিজেপি।

Related posts

কলকাতার হাসপাতালে নয়া উদ্বেগ, করোনা থেকে সেরে উঠলেও থাবা বসাচ্ছে প্রাণঘাতী সাইটোমেগালো ভাইরাস

News Desk

৭০ দিন পর দেশে সর্বনিম্ন করোনা দৈনিক সংক্রমন , উদ্বেগ বাড়াচ্ছে মৃত্যু সংখ্যা

News Desk

বিয়ের ১০-১৫ বছর পরেও কেন আলাদা হয়ে যায় স্বামী-স্ত্রী, জেনে নিন এর পেছনের বড় কারণ

News Desk