Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

চিরাচরিতের থেকে অনেকটাই ‘আলাদা’ এই জুটি! স্বামীর গর্ভধারণ ঘিরে উচ্ছসিত স্বামী

নারীপুরুষকে একরকম দেখে আসা সমাজে এই জুটি বেশ খানিকটা অন্যরকম। অন্ততঃপক্ষে শারীরিক দিক থেকে। তবে সমাজের কথা না ভেবেই নিজেদের মনের কথা বুঝেছিলো দুজনেই।

ডানা সুলতানা পুরুষের শরীর নিয়ে জন্মেছিলেন। তবে বরাবরই তাঁর মধ্যে আটকে ছিল নারীমন। নারী বলে ভাবতেই স্বচ্ছন্দ তিনি নিজেকে।

এস্তেবান ল্যান্ড্রুর ডানার স্বামী আবার নারীর শরীর নিয়ে জন্ম। কিন্তু নিজেকে পুরুষ ভাবতে পছন্দ করেন তিনি। ডানা এবং এস্তেবান, নিজেদের মনের কথা দু’জনেই শুনেছেন। নিজেকে নারী বলেই পরিচয় দেন সবার কাছে এবং খুঁজেও পেয়েছেন নিজের মনের মতো সঙ্গী।

২০২০ সালে কলম্বিয়ার রূপান্তরিত মডেল ডানার স্বামী অন্তঃসত্ত্বা হয়েছিলেন। তাঁর অনুরাগীদের কাছে ইনস্টাগ্রামে সুখবরটা শুনিয়েছিলেন ডানাই। অন্তঃসত্ত্বা স্বামীর স্ফীতোদরে চুম্বন এঁকে দিয়ে বছর দুয়েক আগে সে ছবি-ভিডিয়োও শেয়ার করেছিলেন ডানা। তা দেখা মাত্রই অনুরাগীরা শুভেচ্ছার বার্তার বন্যা বইয়ে দিয়েছিলেন।

এস্তেবান মা হওয়ার ইচ্ছেয় সায় দিয়েছিলেন। তত দিনে তিনি বহিরঙ্গেও পুরুষের শরীর পেয়ে গিয়েছিলেন অস্ত্রোপচারের মাধ্যমে। তবে সন্তানকে ঠাঁই দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি সেই শরীরেই । কয়েকটি অঙ্গ বাদ দেননি ডানা এবং এস্তেবান অস্ত্রোপচার করলেও। তাই স্বামী হলেও ডানার সম্মতি নিয়ে তিনিই মা হওয়ার পথে এগিয়েছিলেন এ যৌথ জীবনে।

খানিকটা উদ্বেগ মেশানো আনন্দে ভেসেছেন যুগল সন্তান আসার খবরে। একেবারে ‘অন্য’ দম্পতিদের মতোই! কারণ, তাঁরা রূপান্তরিত নারী-পুরুষ হলেও সমাজের চোখে অন্যদের থেকে ডানা এবং এস্তেবান নিজেদের ‘আলাদা’ মনে করেন না। সেই কারণে নিজেদের ছবির সঙ্গে ইনস্টাগ্রামে লিখেছেন, ‘ভালবাসা তো ভালবাসাই!’ হবু মা-বাবার উদ্বেগও কম নয়।

একসাথে নতুন জীবনের শুরু করেছিলেন তারা, মা বাবা হতে চেয়েছিলেন। সেই স্বপ্ন সত্যিই হয়েছে তা নেটমাধ্যমে ছবির পর ছবিতে সে ভাবাবেগ স্পষ্ট।

ইনস্টাগ্রামে ২ লক্ষের বেশি অনুরাগীদের ২০২০ সালের ফেব্রুয়ারিতে সুখবরটা দিয়েছিলেন ডানা। তাঁদের ছবি ছেয়ে গিয়েছিল নেটমাধ্যমে তার পর থেকে। ডানা আরও লিখেছেন, ‘ সত্যি হল স্বপ্নেরা।’ তাঁদের স্বপ্ন সত্যিই হয়েছিল। ডানা এবং এস্তেবান একটি ফুটফুটে সন্তানের জন্ম দিয়েছেন। হাজারো মন্তব্য ভেসে উঠেছে নেটমাধ্যমে ডানা-এস্তেবানের স্বপ্নের উড়ানে তাদের অনুরাগীদের। কেউ লিখেছেন, ‘সত্যিই ঈশ্বর মহান। আশীর্বাদ করুন যুগলকে!’ অন্য এক জনের মন্তব্য, ‘কী সুন্দর প্রেম! আরও ভালবাসা অপেক্ষা করছে খুদের জন্যে।’

এস্তেবানই প্রথম রূপান্তরিত নন অবশ্য, যিনি সন্তানধারণ করেছেন। ট্রিস্টান রিস এবং তাঁর সঙ্গী বিফ চ্যাপলো তাঁদের আগে এক সন্তানের জন্ম দিয়েছিলেন।

Related posts

জন্মদিনের জন্য বাংলো বুক করেছিল বাবা মা, তারই সুইমিং পুলে ২ বছরের শিশুর মর্মান্তিক পরিণতি

News Desk

বিশ্বের সবচেয়ে দামি পায়রার দাম ১৫ কোটি টাকা!! কি এমন বিশেষত্ব আছে এই পায়রায়

News Desk
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x