Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

গায়েব হতে পারে আপনার অ্যাকাউন্টের সব টাকা! SBI -এর গ্রাহকদের সতর্ক করল কর্তৃপক্ষ

কোনোভাবেই এরকম ভুল যেন করবেন না। আপনার ব্যাঙ্ক একাউন্টের তথ্য অন্য কারোর কাছে গেলে তা থেকে যে আপনার কি ক্ষতি হতে পারে তা আপনি কল্পনাও করতে পারবেন না। State bank Of India আসন্ন এই বিপদ আঁচ করতে পেরেই গ্রাহকদের সতর্ক করলো। ব্যাংক থেকে গ্রাহক দের উদ্দেশ্যে কি জানানো হয়েছে?

State Bank Of India: সাইবার প্রতারণা আটকাতেই এই নয়া পদক্ষেপ

ভারতে যে সময় থেকে এই ডিজিটালাইজেশণ এসেছে ঠিক সেই সময় থেকে অনলাইনে লেনদেনের পরিমানও বেড়েছে। দ্রুতহারে এই লেনদেন এতটাই বেড়ে গিয়েছে যে মানুষ এখন বেশিরভাগ টাকার লেনদেন অনলাইনেই কি। আর প্রায় গত বেশ কিছু বছর ধরে ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, ইউপিআই এর মাধ্যমেই সমস্ত লেনদেন করেছেন। কিন্তু এই অনলাইনের লেনদেনের জন্য ওটিপি অতি অবশ্যক প্রয়োজন। স্টেট্ ব্যাংক অফ ইন্ডিয়া এই ওটিপি ব্যবস্থাটি চালু করেছে কোনোরকম প্রতারণা যাতে না ঘটে।

how to recover money from the SBI account of someone who died

অনলাইনে লেনদেনের কারণে বেশ অনেকগুলি জালিয়াতি গোষ্ঠী সক্রিট রয়েছে। অনেক গ্রাহক কোনও কিছু না বুঝেই এই ফাঁদে পা দিয়ে ফেলেন। আরও বড় সমস্যা হচ্ছে যে এই ওটিপির কারনে। সাইবার অপরাধীরা এই ওটিপি নিয়ে কোটি কোটি টাকার প্রতারণা করেছে। আর এই কারণেই ব্যাংকের তরফ থেকে গ্রাহকদের অবগত করা হচ্ছে।

SBI Customer Alert: ট্যুইটে স্টেট ব্যাঙ্ক কী বলেছে ?

দেশের বেশিরভাগ বড় ব্যাংক গুলিতে এই ধরণের সমস্যা নিয়ে প্রায় গোটা দেশের গ্রাহকদের সতর্ক ভাবে। OTP শেয়ার করার কারণে গ্রাহকরা কী ধরনের ক্ষতির সম্মুখীন হতে পারেন তা সম্পর্জে সমাজ মাধ্যমের দ্বারা গ্রাহকদের অবগত করা হচ্ছে। ব্যাঙ্কের কর্তৃপক্ষ থেকে জানাচ্ছে যে নিজের ওটিপি এবং ব্যক্তিগত তথ্য কাউকে জানাবেন না।

State Bank Of India: OTP শেয়ার করলেই প্রতারণার মুখে

যেকোনও ধরনের অনলাইন লেনদেনের জন্য আজকাল ওটিপি বাধ্যতামূলক। বেশিরভাগ গ্রাহক এই ভুলটাই করে ফেলেন, তাদের কেই জানানোর জন্য এই oodojjheo। ব্যাঙ্কের তরফে বলা হয়েছে, এই ধরনের তথ্য ফোন করে কখনোই জানতে চায় না SBI। তাই কোনও ভাবেই নিজের ব্যাঙ্ক একাউন্ট বা নিজের ব্যাপারে কোনও তথ্য কাউকে পাঠানো ঠিক নয়।

Related posts

নিজের বুকের দুধ দিয়ে জুয়েলারি বানাচ্ছেন তিন সন্তানের মা! কত দামে বিক্রী হচ্ছে জানেন?

News Desk

বিশেষ শর্তে ৭০০ অচেনা মানুষের সঙ্গে যৌন সংসর্গ করেছিলেন! চেনেন এই মডেলকে?

News Desk

‘মাকে ধর্ষণ করেছিল বলে আমার জন্ম, তাই…’ বিখ্যাত মহিলা অ্যাঙ্করের স্বীকারোক্তি ঘিরে চাঞ্চল্য

News Desk