Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

স্কুইড গেম-এর কপি নিয়ে স্কুলে! ছাত্রের মৃত্যুদণ্ড উত্তর কোরিয়ার! নির্বাসনে শিক্ষকেরা

নেটফ্লিক্সের জনপ্রিয় সিরিজ ‘স্কুইড গেম’ পাচার ও বিক্রির অপরাধে উত্তর কোরিয়ায় একজন ছাত্রের মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। জানা গেছে, ফায়ারিং স্কোয়াডের মাধ্যমে তার মৃত্যুদণ্ড কার্যকর করা হবে।

ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভের মাধ্যমে হিংসাত্মক স্কুইড গেম দেখার জন্য সাতজন স্কুল শিক্ষার্থীকে আটক করা হয়েছে। রেডিও ফ্রি এশিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, একজন ছাত্র ইউএসবি ড্রাইভে করে স্কুইড গেম-এর কপি পাচার করে নিয়ে আসে। এরপর তা বিক্রি করে সে। সেটা দেখার কারণে উত্তর কোরিয়ার একটি উচ্চ বিদ্যালয়ের সাতজন শিক্ষার্থী আটক হয়েছে।

জানা গেছে, ওই ছাত্র চীন থেকে উত্তর কোরিয়ায় স্কুইড গেম-এর কপি নিয়ে যায়। স্কুইড গেমের কপি কেনার কারণে একজন ছাত্রকে যাবজ্জীবন কারাদণ্ড এবং অন্য ছয়জনকে পাঁচ বছরের কঠোর পরিশ্রম করার শাস্তি দেওয়া হয়েছে। এছাড়া যাবজ্জীবন সাজা পাওয়া ছাত্রের পরিবারকে তিন হাজার মার্কিন ডলার জরিমানা করা হয়েছে।

শাস্তির পরিধি ওই ছাত্রদের স্কুলেও দেওয়া হয়েছে। সেখানকার শিক্ষক এবং বিদ্যালয় প্রশাসকদের বরখাস্ত করা হয়েছে। দূরবর্তী খনিতে কাজের জন্য নির্বাসনের মুখোমুখি হয়েছেন তারা।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে নিউজিল্যান্ড হেরাল্ড এক প্রতিবেদনে বলছে, চীন থেকে স্কুইড গেম পাচার করে নিয়ে এসেছে যে ছাত্র, তার মৃত্যুদণ্ড ফায়ারিং স্কোয়াডে হবে বলে এলাকায় ছড়িয়ে গেছে। গত সপ্তাহে ওই ছাত্র স্কুইড গেম পেনড্রাইভে করে নিয়ে এসে তার একজন ক্লাসমেটকে দেখায়। এরপর আরো কয়েকজন এটি দেখে। 

উত্তর হামগিয়ং প্রদেশের আইন প্রয়োগকারী সংস্থার একজন কর্মকর্তা গত সোমবার রেডিও ফ্রি এশিয়ার সাংবাদিককে বলেছেন, স্কুইড গেম দেখার পর সহপাঠীদের কাছে বিষয়টি জানায় ওই ছাত্র। এরপর অন্যরাও আগ্রহী হলে অর্থের বিনিময়ে তাদেরকে পেনড্রাইভে করে স্কুইড গেমের কপি দেওয়া হয়। পরে সাতজন আইন-শৃঙ্খলা বাহিনীর জালে ধরা পড়ে। সূত্র: এনজেডহেরাল্ড।

Related posts

মা দুর্গার ৪ ছেলে মেয়ের জায়গা হলেও, থাকে না তাদের বাহন! দীর্ঘ ৩৫০ বছরের ‘ছোট হাতের দুর্গা’ পূজিত হয় রায় বাড়িতে

News Desk

মৃত ডাক্তারের রেজিস্ট্রেশন ব্যবহার করে ডাক্তারি! পুলিশের জালে ধৃত ভুয়ো ডাক্তার

News Desk

পিতৃপক্ষে পূর্বপুরুষের আত্মার শান্তিতে বা শ্রাদ্ধে কাককে খাওয়ানোর শুভ কেন! জ্যোতিষমতে এর কারণ জানুন

News Desk
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x