Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

কোভিশিল্ড টিকার দ্বিতীয় ডোজ নিতেই শরীর পরিণত চুম্বকে! অদ্ভুত দাবি মহারাষ্ট্রের প্রৌঢ়ের

করোনা টিকা কোভিশিল্ড বা কোভ্যাকসিন নেওয়ার পরেই বহু মানুষই সন্মুখীন হচ্ছে নানা উপসর্গের। কারও আসছে জ্বর , কারও বা গা হাতে পায়ে প্রবল যন্ত্রণা , অনেকে কাহিল হচ্ছে পেট খারাপে। বেশ কিছুদিন কাবু থাকছেন অনেকে । দ্রুত টিকার পার্শপ্রতিক্রিয়া কাটিয়ে সুস্থ হয়ে উঠছেন সকলেই।

কিন্তু কোভিশিল্ড টিকা নিয়ে দেহ পরিনত হয়েছে চুম্বকে। সম্প্রতি সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল হয়েছে এমনই একটি ছবি যা দাবি করছে সেই ব্যাক্তির শরীর নাকি চুম্বক। এক ব্যক্তির শরীরে স্টীলের খুন্তি , কাটা চামচ ইত্যাদি আটকে থাকার ফটো ঘুরে বেড়িয়েছে সোশ্যাল মিডিয়াতে। ওই ব্যাক্তির তরফে নাকি দাবি করা হয়েছে, কোভিশিল্ড ভ্যাকসিন নেওয়ার পরই নাকি এমনটা হয়েছে! এমন দাবি সম্ভবত এই প্রথমবার সামনে এল। করোনা টিকা নিয়ে শরীরে চৌম্বক ক্ষেত্র (Magnetic Field) তৈরি হয়ে যাওয়ার এমনই অদ্ভুত দাবি তুললেন মহারাষ্ট্রের নাসিকের এক ব্যক্তি।

man's body turn in to magnet after Covid vaccine

দাবী করেছেন যিনি সেই ৭১ বছরের ওই লোকটির নাম অরবিন্দ সোনার। তিনি মহারাষ্ট্রের নাসিকের শিবাজি চক এলাকার বাসিন্দা। তিনি জানিয়েছেন যে কোভিশিল্ডের ভ্যাকসিনের দু’টি ডোজই নিয়েছেন তিনি। যে হাতে ভ্যাকসিন দেওয়া হয়েছে , সেই হাতে নাকি ম্যাগনেটিক ফিল্ড তৈরি হয়ে গিয়েছে । যার ফলে হাতা, খুন্তি, চামচ , কয়েনের মতো লোহার জিনিস আটকে যাচ্ছে তাঁর হাতে । সেই ভিডিওটি এখন নেট দুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে । অনেকেই ভিডিওটি দেখে আতঙ্কিত।

এই পরিপ্রেক্ষিতে বলা ভালো, এই ধরনের দাবিটি একেবারে ভুয়ো ও ভিত্তিহীন।
সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন এই বিষয়ে বলেছে, নাসিকের ওই ব্যক্তির দাবি কোনও ভাবেই সম্ভব নয় । ভুয়ো খবর ছড়ানো হচ্ছে । প্রেস ইনফরমেশন ব্যুরো (পিআইবি) একটি টুইট করে বলেছে ‘ভ্যাকসিন নিয়ে ম্যাগনেটিক ফিল্ড তৈরির যে দাবি নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তা সম্পূর্ণ ভিত্তিহীন।’

Related posts

জানেন জীবনের কতগুলি বছর একজন মানুষ শুধু ঘুমিয়ে কাটায়? জানলে চমকে যাবেন

News Desk

আমেরিকা কী লুকিয়ে রেখেছে পৃথিবীর সবচেয়ে রহস্যময় স্থান ‘এরিয়া-৫১’ এ ! জেনে নিন

News Desk

এই ৩টি পোস্ট অফিস স্কি বিনিয়োগ আপনাকে মোটা টাকা ফেরত দিতে পারে! জেনে নিন বিস্তারিত

News Desk
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x