Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

ঠেলা গাড়িতে বৃদ্ধ বাবাকে শুইয়ে ঠেলতে ঠেলতে নিয়ে গেল ছেলে! নেপথ্যে মর্মান্তিক কারণ

দেশ যতই আগে এগোক কিছু কিছু সময় স্বাস্থ্য পরিষেবার দৈন্য দশার অবস্থা যেন বেশি করে প্রকট হয়ে আসে সামনে। মধ্যপ্রদেশের ভিন্দে সরকারি স্বাস্থ্য পরিষেবার অবস্থাও বেশ কিছুটা এরকমই বলে মনে হয়। মঙ্গলবার ভিন্দের দাবোহ এলাকায় এমনই একটি বিষয় দেখা গেছে। ডাবোর মারপুরা গ্রামে এক বৃদ্ধের শারীরিক অবস্থার অবনতি হলে বৃদ্ধের ছেলে ১০৮ এ্যাম্বুলেন্স সার্ভিসে কয়েকবার ফোন করলেও অ্যাম্বুলেন্স আসেনি।

শেষ পর্যন্ত অপেক্ষা করেও একটি অ্যাম্বুলেন্স না পেয়ে বাধ্য হয়ে ছেলে অসুস্থ বাবাকে একটি হাতে ঠেলা গাড়িতে শুইয়ে দিয়ে প্রায় ৫ কিলোমিটার দূরে ডাবোহ হাসপাতালে পৌঁছায়, যেখানে তিনি বাবার চিকিৎসা করান। আসলে, মারপুরা গ্রামে বসবাসকারী হরি সিং বিশ্বকর্মার বাবার স্বাস্থ্য হঠাৎই খারাপ হয়ে গিয়েছিল। তারপরে এই ঘটনা ঘটে।

হরি সিং বিশ্বকর্মা খুবই দরিদ্র এবং তার নিজের মোবাইল ফোনও নেই। তার বাবাকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য, হরি সিং তার প্রতিবেশীর মোবাইল ফোন নিয়েছিলেন এবং সেই ফোন থেকে কয়েকবার 108 ইমারজেন্সি অ্যাম্বুলেন্স পরিষেবাতে কলও করেছিলেন।

একটানা 108 এ কল করে অ্যাম্বুলেন্স ডাকার পরও যখন অ্যাম্বুলেন্সটি মারপুরা গ্রামে না পৌঁছায়, তখন কি করা উচিৎ কিছু বুঝতে পারেনি ছেলে। সে ভীষণ বিপদে পড়ে যায়। এত টাকাও ছিল না যে একটি প্রাইভেট গাড়ি ভাড়া করে তার বাবাকে নিরাপদে হাসপাতালে নিয়ে যাবে। তাই হরিসিং তার বৃদ্ধ বাবাকে হাতের ঠেলা একটি গাড়িতে শুইয়েই ৫ কিলোমিটার ঠেলে ডাবো হাসপাতালে পৌঁছে বাবার চিকিৎসা করান।

এই ক্ষেত্রে, মধ্যপ্রদেশের ভিন্দের লাহারের বিএমও ধর্মেন্দ্র শ্রীবাস্তব বলেছেন যে যে এই গাফিলতি করেছে তার বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেওয়া হবে। তারা পুরো বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানাবেন তারপর ব্যবস্থা নেওয়া হবে। অসুস্থ রোগীর ছেলে হরি সিং বলেন- তিন-চারবার ১০৮ নম্বরে ফোন করলেও কেউ ফোন ধরেনি। মাঝে মাঝেই নাম্বার আসছিল ব্যস্ত। ৫ কিমি দূরে আমাদের গ্রামে কোনো সুবিধা বা আয়ুষ্মান কার্ড নেই। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

Related posts

খসে গেছিল পুরুষাঙ্গ! পুনরায় প্রতিস্থাপন করে হাতে সেটি বসালো চিকিৎসক! তারপর…

News Desk

এভারেস্টে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ, ভ্রুক্ষেপ নেই নেপালের

News Desk

টিন্ডারে মেয়ে খুঁজে নাকাল ব্যাক্তি! ৩০০ মেয়ের কাছ থেকে উত্তর না পেয়ে করে ফেললেন এই কাজটি

News Desk