Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

‘রেলে চাকরির টোপ’ দিয়ে প্রতারণা! কতো টাকা হাতালো দম্পতি শুনলে অবাক হবেন

চাকরীর প্রত্যাশায় বেকার যুবক যুবতী মাঝে মধ্যেই প্রতারণার শিকার হয়। আর তাদের চাকরির প্রত্যাশা কে কাজে লাগায় কিছু ধূর্ত লোক। টোপ পাতে আর সেই ফাঁদে পা দেয় নিরীহ মানুষ। কিন্তু মহারাষ্ট্রের এক দম্পতি এই ভাবে কত টাকা হাতিয়েছে শুনলে অবাক হবেন।

মহারাষ্ট্রের নাগপুরে পুলিশ এমন এক দম্পতির বিরুদ্ধে মামলা দায়ের করেছে যারা রেলে চাকরি দেওয়ার নামে লোকদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। পুলিশ জানিয়েছে, রেলওয়েতে চাকরি দেওয়ার অজুহাতে ওই দম্পতি ১২ জনের কাছ থেকে প্রায় ৬৮ লাখ টাকা চাঁদাবাজি করেছে। এই দম্পতি নিজেদেরকে সেন্ট্রাল রেলওয়ের অফিসার হিসাবেও পরিচয় দিতেন।

অভিযুক্তরা হলেন আশীষ প্রদীপ গোস্বামী ও তাঁর স্ত্রী কবিতা। দুজনেই মিলিন্দ নগরের ভাঠোদায় থাকেন। পুলিশ জানিয়েছে, ২০১৯ সালে অভিযুক্ত দম্পতি রেলওয়েতে গ্রেড-4 চাকরি দেওয়ার কথা বলে লোকদের কাছ থেকে ৬৮ লাখ টাকা তুলেছিল। মানুষ টাকা দিয়ে অপেক্ষা করতে থাকে, কিন্তু রেলে চাকরি না শেষমেষ সোজা থানায় চলে যায়। তারাই ওই দম্পতির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

২৭ বছর বয়সী শেখর বোরকার এমনই এক জন যিনি টাকা দিয়ে ঠকেছেন। এবং এমন আরো ১১ জনের অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করে। পুলিশ জানতে পেরেছে যে অভিযুক্তরা সত্যিই এই লোকদের সাথে প্রতারণা করেছে, তার পরে পরবর্তী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শেখর জানা, “এই দম্পতি আমাদের বলেছিল যে তারা সেন্ট্রাল রেলে অফিসার হিসাবে কাজ করে। সেই লোকেরা আমাদেরকে রেলওয়েতে গ্রেড-৪-এ নিয়োগ করিয়ে দিতে পারে। আমরাও তাদের বিশ্বাস করে টাকা দিয়েছি। পরে যখন বেশ কয়েকদিন কেটে গেল তাও রেলে চাকরি পাইনি। তাই আমরা তাদের সাথে কথা বলতে যাই। কিন্তু তারা এড়িয়ে যেতে শুরু করে। এতে আমাদের সন্দেহ হয় এবং থানায় অভিযোগ দায়ের করা হয়।

Related posts

মরদেহ নিয়ে টানাপোড়েন! স্বামীর মৃত্যুর পর মর্গের সামনে খাট নিয়ে উপস্থিত ২ স্ত্রী

News Desk

বন্ধুত্বের খাতিরে পারি ১৩০০ কিমি। করোনা আক্রান্ত বন্ধুকে বাঁচাতে কি করলেন যুবক?

News Desk

রাখি বন্ধন হিন্দু উৎসব! কিন্তু জানেন সম্রাট হুমায়ূন ও আলেকজান্ডারও রাখি বেধেছিলেন

News Desk