Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

আইপিএলে নতুন দল হিসাবে প্রকাশ পেল লখনউ ও আহমেদাবাদ! কারা কিনলেন?

আজ, সোমবার (২৫ অক্টোবর) দু’টি নতুন আইপিএল দল এবং তাদের মালিকের নাম ঘোষণা করা হবে এই খবর আগেই জানা গিয়েছিল। প্রায় দুপুর একটা থেকে দুবাইয়ের এক হোটেলে দরপত্র দেখার কাজ শুরু করে বিসিসিআই। আইপিএলের নতুন দল কিনতে আগ্রহ দেখিয়েছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে দীর্ঘ দিন ধরে যুক্ত থাকা গ্লেজার পরিবার। তবে পাশাপাশি আদানি গ্রুপ, আরপিজি গ্রুপ, জিন্দাল স্টিল, টরেন্ট ফার্মা, অরবিন্দ ফার্মা, হিন্দুস্তান টাইমস মিডিয়াও দরপত্র তুলেছিল। নতুন দুই দলের দৌড়ে ছিল যে ছয় শহর- আহমেদাবাদ, লখনউ, গুয়াহাটি, কটক, ইন্দোর, ধর্মশালা। এর মধ্যে আহমেদাবাদ ও লখনউ দুটি নতুন টিম হিসাবে ঘোষিত হয়।
২০২২ সাল থেকেই ৮ দলের পরিবর্তে ১০ দলে হবে আইপিএল।

CVC ক্যাপিটালস পার্টনারস এবং সঞ্জীব গোয়েঙ্কার RPSG গ্রুপ সফলভাবে দুবাইয়ের তাজ হোটেলে ফ্র্যাঞ্চাইজির জন্য বিড করার পরে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) সোমবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) ২০২২-এর জন্য দুটি নতুন দল হিসেবে আহমেদাবাদ এবং লখনউকে উন্মোচন করেছে।

আরপিএসজি গ্রুপ ৭ হাজার ৯০ কোটি টাকা বিজয়ী বিড দিয়ে লখনউকে তাদের হোম বেস হিসাবে বেছে নিয়েছে সঞ্জীব গোয়েঙ্কা এবং CVC ক্যাপিটাল পার্টনার্স ৫১৬৬ কোটি টাকার দর দিয়ে আহমেদাবাদকে কিনে নিয়েছে।

নতুন দলের মালিকানা পাওয়ার পর আরপিএসজির মালিক সঞ্জীব গোয়েঙ্কা বলেন, “আইপিএলে প্রত্যাবর্তন করতে পেরে খুবই খুশি। এটা বেশ দীর্ঘ অপেক্ষা ছিল। আমরা এই বিডের জন্য অনেক পরিকল্পনা করেছি। আমি বিডের সাথে জড়িত সকলের কাছে কৃতজ্ঞ। ফিরে আসাটা আশ্চর্যজনক।”

সূত্রের খবর অনুযায়ী, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ৫০০০ কোটি টাকার বিড করেছিল।প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির প্রাক্তন পরিচালক সংস্থা রিতি স্পোর্টস দেরি করে আবেদনপত্র জমা দেওয়ায় সেই আবেদনপত্র বোর্ডের পক্ষ থেকে গ্রহণ করা হয়নি।

Related posts

‘অন্যের রান্নাঘরে যৌন মিলন করেছিলাম’, নিজের যৌনজীবন নিয়ে অকপট ঋতাভরী

News Desk

পুরুষ সেজে ৪৩ পার করলেন এই মহিলা , জানতে দেননি নিজের মেয়েকেও! কেন জানুন!

News Desk

আজ থেকে বন্ধ লোকাল ট্রেন, শঙ্কায় নিত্যযাত্রী থেকে হকারদের অনেকেই

News Desk
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x