Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

প্রেমের টানে বেআইনি পথে বাংলাদেশে নদীয়ার তরুণী, ১৬ মাস কাটাতে হলো জেলে

প্রেমে পড়লে মানুষ কত কিই না করে। কিন্তু প্রেমের টানে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ভিন দেশে পারি দেওয়ার নজির হয়তো কম আছে। প্রেমের কারণে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে বাংলাদেশে পারি দিয়েছিলেন এই তরুণী।প্রেমিকের সাথে তো দেখাই হল না উল্টে গ্রেফতার হতে হল , বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবির কাছে বেআইনিভাবে ভিনদেশে প্রবেশের জন্য। তারা ওই তরুণীকে আটক করে। তার জেরে জেলে কাটাতে হল দীর্ঘ ১৬ মাস।

মনিরা খাতুন নদিয়ার (Nadia) বগুলা শ্রীকৃষ্ণ কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্রী। সোশ্যাল মিডিয়ায় আলাপ হয় বাংলাদেশের যুবকের উনিশের কলেজ পড়ুয়া ছাত্রীর সাথে । ধীরে ধীরে বাড়ে ঘনিষ্ঠতা সম্পর্ক প্রেমের সম্পর্কে পরিণত হয় । আর এই প্রেমের টানে ওই তরুণী ভিসা-পাসপোর্ট ছাড়াই দালাল মারফত কাঁটাতার পেরিয়ে বাংলাদেশে ঢুকে পড়ে । পুরোপুরি অচেনা জায়গায় গিয়ে নিজেকে হারিয়ে ফেলেছিল ওই তরুণী । বাংলাদেশ সীমান্ত এলাকার এক মেহগনি বাগানের সে তার প্রেমিকের জন্য অপেক্ষা করছিল । প্রেমিক তো দেখা করতে আসেননি ভুতে ধরা পড়তে হলো বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবির হাতে।

বাংলাদেশি বেআইনিভাবে অনুপ্রবেশের কারণে ওই তরুণীকে বিজিবি বাংলাদেশ পুলিশের হাতে তুলে দেয় । ওই তরুণী আদালতের আদেশে জেলে দিন কাটাতে থাকে । জেলে থাকাকালীন অবস্থায় সে বুঝতে পারে কত বড় ভুল করে ফেলেছ । প্রেমিক একবারের জন্য জেলে তার সাথে দেখা করতে আসেনি।

যদিও এরপর কেটে যায় দীর্ঘ ১৬ মাস। আর এরমধ্যে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী এবং পুলিশ ও প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তাদের মধ্যস্থতায় ওই তরুণীকে বাংলাদেশের জেল থেকে তার মা-বাবার হাতে তুলে দেয়া হয় । মনিরা নদিয়ার ধানতলা থানার চাঁদপুর গ্রামের নিজের বাড়িতে ফিরে এসেছেন।

শুক্রবার দিন মহিলার পরিবেশ অত্যন্ত খুশি হয়েছিল মনিরাকে এতদিন বাদে বাড়িতে ফিরে পেয়ে । মনিরার মা জানান আমরা ভেবেছিলাম আমাদের মেয়ে হারিয়ে গিয়েছে প্রায় সাত মাস পর আমরা জানতে পারি মেয়ে বাংলাদেশের জেলে দিন কাটাচ্ছে । আর তারপর আমরা পুলিশ প্রশাসন থেকে শুরু করে নবান্ন সব জায়গাতেই গিয়েছি তাকে ফিরিয়ে আনার জন্য । ওদের সহযোগিতাতেই আমরা আবার আমাদের মেয়েকে বাড়িতে ফিরে পেয়েছি।”

Related posts

মহিলাদের শরীরের উপরে উঠে, রাস্তার মধ্যেই হচ্ছে কোভিড টেস্ট! শিউরে উঠবেন ভিডিও দেখে

News Desk

প্রেমিকা কে পরীক্ষায় পাশ করাতে প্রেমিকার ছদ্মবেশে পরীক্ষা দিতে এলেন যুবক! তারপর…

News Desk

‘সেক্স’ করার জন্য বাইরে বেরোতে হবে, লকডাউনে ই-পাসের অদ্ভুত আবেদন ঘিরে চাঞ্চল্য

News Desk