Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

আশ্চর্যজনক ভাবে এই রহস্যময় গ্রামে বসবাসকারী মানুষ পশু পাখি সকলেই অন্ধ, কারণ কী?

আপনি বিশ্বের অনেক রহস্যময় বিষয় শুনে থাকতে পারেন যা আপনাকে হতবাত করে দেয়। অনেক সময় এমন কিছু তথ্যও আপনি হয়ত শুনতে পান যা আপনাকে ভাবতে বাধ্য করে। কিন্তু যদি আপনি শোনেন পৃথিবীতে রয়েছে এমন একটি গ্রাম যেখানে বসবাসকারী মানুষ থেকে জন্তু জানোয়ার সকলেই দৃষ্টিশক্তি বিহীন। এটি বিশ্বাস করা কঠিন কিন্তু সত্যিই রয়েছে এমন একটি গ্রাম। কোথায়? দক্ষিণ আমেরিকার মেক্সিকোতে।

মেক্সিকোর টিলাতাক (Tilatak) গ্রামটিকে অন্ধদের গ্রাম বলা হয়। এখানে বসবাসকারী মানুষের সাথে গ্রামটিতে থাকা সমস্ত প্রাণীই অন্ধ। হ্যাঁ আপনি এটি জানতে পেরে অবাক হতে পারেন তবে এই ঘটনাটি একেবারে সত্য। এর পিছনে একটি বড় রহস্য রয়েছে।

every human animal living in this village are blind know why

উল্লেখযোগ্য ভাবে গ্রামে প্রায় ৭০ টি কুড়েঘর রয়েছে। যার মধ্যে প্রায় ৩০০ জন রেড ইন্ডিয়ান অধিবাসী বাস করেন। এরা সবাই অন্ধ। বিশেষ কথাটি হ’ল এই কুরেঘরগুলির মধ্যে কোনোটির জানলা নেই।

অদ্ভূতভাবে এই গ্রামটিতে জন্মের কয়েক দিনের মধ্যেই সকলে অন্ধ হয়ে যায়। এই গ্রামটিতে বসবাস করে রেড ইন্ডিয়ান (Red Indian) উপজাতির লোকেরা। বলা হয় এই গ্রামে যখন কোনো শিশু জন্মায় সে সম্পূর্ন দৃষ্টিশক্তি নিয়েই জন্মায় কিন্তু কয়েকদিনের মধ্যেই তার দৃষ্টি শক্তি চলে যায়। এবং বাকি সবার মতো সেও অন্ধ হয়ে যায়।

গ্রামে বসবাসকারী লোকেদের বিশ্বাস যে এই অঞ্চলের একটি গাছ তাদের অন্ধত্বের কারণ। গ্রামবাসীরা বিশ্বাস করেন যে লাভজুয়েজা (Lavujueja) নামক একটি অভিশপ্ত গাছ দেখার পরে মানুষ থেকে শুরু করে পশু পাখি সবাই অন্ধ হয়ে যায়। বিজ্ঞানীরা বর্তমানে এই যুক্তি বিশ্বাস করেন না। তারা বলেছেন,
এই গ্রামে মানুষের অন্ধত্বের পিছনে কোনও গাছ নেই তবে একটি বিপজ্জনক এবং বিষাক্ত মৌমাছি রয়েছে যার কামড়ে এমনটি ঘটে থাকে। এগুলি একটি বিশেষ প্রজাতির মৌমাছি যা মানুষের চোখে কামড় দেয় আর যার ফলে সেই মানুষটির চোখে নেমে আসে অন্ধত্বের অভিশাপ। বিজ্ঞানীরা জানিয়েছেন এই বিষাক্ত মৌমাছির কামড়ে প্রভাব পরে চোখের নার্ভাস সিস্টেমে। যার কারণে নেমে আসে অন্ধত্ব।

Related posts

দরকার পড়বে না কন্ডোম বা পিলের, সেক্স করার সময় গর্ভনিরোধক হিসাবে কাজ করবে অঙ্গের গয়না!

News Desk

ইনডোর প্লান্ট কি বাড়াতে পারে বাতাসে অক্সিজেনের মাত্রা? কোন গাছ করতে পারে অক্সিজেন বৃদ্ধি

News Desk

করোনার তৃতীয় ঢেউ স্থায়ী হতে পারে দীর্ঘ ৯৮ দিন, হতে পারে আরও ধ্বংসাত্মক, আশঙ্কা রিপোর্টে

News Desk
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x