Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

চায়ের সাথে টুকটাক চলছে মুখরোচক নোনতা! শরীর এর প্রতিক্রিয়া সহ্য করতে পারবে তো?

বেশিরভাগ বাঙালি বাড়িতেই আপ্যায়ন করতে এক কাপ চা অবশ্যই দেওয়া হয়। প্রায় প্রতিটি বাঙালিরই কমবেশি চায়ের নেশা আছে। দিনের শুরু হোক কিংবা সন্ধ্যার ক্লান্তিতে বা কাজের ফাঁকে নিজেকে তরতাজা করতে চায়ের পেয়ালায় চুমুক দেয় না এমন মানুষ খুঁজে পাওয়া দায়। শুধু বাঙালি কেন পুরো ভারতবর্ষেই চায়ের জনপ্রিয়তা বিশাল। কিন্তু চায়ের সাথে আবার ‘টা’ ছাড়া যেন ঠিক জমে না। বিস্কুট, নিমকি, চানাচুর, সিঙ্গারা ইত্যাদি, চায়ের সাথে নানা মুখরোচক খাবার দিয়ে খেতে পছন্দ করেন অনেকে। কিন্তু জানেন কি, কতটা ক্ষতি করছেন নিজের।

আপনিও যদি চায়ের সাথে নোনতা খাবার খেতে পছন্দ করেন তবে এই প্রতিবেদনটি শুধুমাত্রই আপনার জন্য। এখানে আমরা আপনাদের বলবো চায়ের সাথে নোনতা জাতীয় খাবার খেলে কি কি পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে। সন্ধ্যার চা বা সকালের নাস্তাই হোক না কেন, মানুষ একসঙ্গে নোনতা খাবার খেতে পছন্দ করে। আপনি কি জানেন এই অভ্যাসটি আপনার স্বাস্থ্যের কতটা ক্ষতি করতে পারে? আসুন আপনাকে স্বাস্থ্যের এই ক্ষতিকর দিক গুলির সাথে পরিচয় করিয়ে দিই।

পেটে সমস্যা দেখা দেয়:

দুধের সাথে নোনতা জিনিস খাওয়া আপনার স্বাস্থ্যের ক্ষতি করতে পারে। মিহি কার্বোহাইড্রেট লবণাক্ত জিনিসগুলিতে উপস্থিত থাকে। যা হজম হতে সময় লাগে এবং এর সাথে চা খেলে পেটে টর্শনের সমস্যা হয়।

অ্যাসিডিটির সমস্যা হয়ে যায়:

বাদাম অনেক নোনতা স্ন্যাক্সে যোগ করা হয় এবং বাদাম চায়ের সাথে খাওয়া উচিত নয়। নোনতা বাদাম দিয়ে চা খেলে পেটে অ্যাসিডিটি হয়।

হজমের সমস্যা:

চায়ের সাথে নোনতা বা মিষ্টি খাবার খেলে বদহজম ও পেটে গ্যাসের সমস্যা হয়। তাই চায়ের সাথে নোনতা জাতীয় খাবার না খাওয়াই চেষ্টা করবেন। এতে আপনার স্বাস্থ্যের ক্ষতি হতে পারে।

পরিপাকতন্ত্র খারাপ হতে পারে:

চায়ের সাথে নোনতা খাওয়া এড়িয়ে চলুন। এতে পরিপাকতন্ত্রের সমস্যা বেড়ে যায়।

পেটে ব্যথা হতে পারে:

চায়ের সাথে বেসন দিয়ে তৈরি জিনিস যেমন মাটিরি, সেভ ইত্যাদি খেলে পেট ব্যথা হতে পারে। তাই যতটা সম্ভব এই জিনিসগুলি খাওয়া থেকে বিরত থাকুন।

Related posts

এক যুবক রাজমা ঢুকিয়েছিলেন নিজের গোপনাঙ্গে, কারন যৌনসুখ পেতে চেয়েছিলেন, এতেই যত বিপত্তি !

News Desk

কল সেন্টারে গোপনে অভিযান চালাতেই সামনে এল চাঞ্চল্যকর তথ্য! কি কাজ চলছিল জানেন!

News Desk

মাস্ক পরতে বলায় রাগ অপমানিত কোটিপতি, ব্যাংক কর্মীকে শিক্ষা দিতে গোনালেন নগদ ৫.৮ কোটি টাকা

News Desk