Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

পুণেতে স্যানিটাইজার তৈরীর কারখানায় বিধ্বংসী আগুন , মৃত্যু ১৮ জনের ,শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

মহারাষ্ট্রের পুণেতে অবস্থিত একটি রাসায়নিক কারখানায় অগ্নিকাণ্ডে প্রায় ১৮জনের মৃত্যু হয়েছে , পুলিশ সূত্রে খবর এখনও খোঁজ নেই প্রায় ১০ জনের। সূত্রে খবর গতকাল দুপুরে জল পরিশোধনের জন্য স্যানিটাইজার তৈরির ওই কেমিক্যাল কারখানায় আগুন লাগে। ওই রাসায়নিক কারখানায় প্রচুর প্লাস্টিকও মজুত ছিল। যার সহায়তায় খুব তাড়াতাড়ি ছড়িয়ে পড়ে আগুন। দমকলকর্মীরা পৌঁছে উদ্ধার কার্যে নামে। তারা ১৮ জনের মৃতদেহ উদ্ধার করেন। জানা গিয়েছে ১০ জনের এখনও খোঁজ মেলেনি।

পুণেতে স্যানিটাইজার তৈরীর কারখানায় বিধ্বংসী আগুন , মৃত্যু ১৮ জনের ,শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

ওয়াটার স্যানিটাইজার প্রস্তুতকারী এই সংস্থার নাম এসভিএস অ্যাকোয়া টেকনোলজিস। তাদের পুণেতে কারখানা রয়েছে। সেই কারখানাতেই সোমবার দুপুরের পর আগুন লাগে। আশেপাশের মানুষ জানান কারখানাটি থেকে কালো ধোঁয়া বেরতে দেখা যায়। খুব দ্রুত পুরো কারখানাতেই আগুন ছড়িয়ে পড়ে। জানা গেছে আগুন লাগার সময় সেই কারখানায় কাজ করছিলেন অন্তত ৩৭ জন শ্রমিক। দমকল এসে আগুন নিয়ন্ত্রণের কাজে নামে। এখনও অবধি খবর অনুযায়ী, যারা আগুন লাগার সময় কারখানায় ছিলেন তাদের মধ্যে ২০ জনকে এই যাবৎ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১৮টিই ঝলসানো মৃতদেহ। যারা মারা গিয়েছেন তাদের বেশিরভাগই মহিলা বলে জানা গিয়েছে। নিখোঁজ বাকিরা। তাদের খোঁজে তল্লাশি করছে দমকলবাহিনী।

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি এই ঘটনায় মৃত প্রত্যেকের পরিবারপিছু ২ লক্ষ টাকা করে আর্থিক সহায়তার কথা ঘোষণা করা হয়েছে। এবং আহতদের জন্যে ৫০ হাজার সাহায্যের ঘোষণা করা হয়েছে। 

Related posts

ক্রিপটোকারেন্সিতে ভুয়ো ট্রেডিং! ২৩ লক্ষ টাকা খুঁইয়ে বসেছেন পার্ক সার্কাসের যুবক

News Desk

দেশের করোনা গ্রাফে আবারও সামান্য সস্তি, হ্রাস পেলো করোনা সক্রিয় রোগীর সংখ্যাও

News Desk

প্রকোপ বাড়ছে জিকা ভাইরাসের, জেনে নিন এই ভাইরাসের উপসর্গ, চিকিৎসাই বা কি? রইল হদিশ

News Desk
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x