Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

কমার কোনো লক্ষণই দেখাচ্ছে না করোনা, নতুন করে প্রচুর কেস রিপোর্ট; রোগীর মৃত্যু

কমার কোনো লক্ষণই দেখাচ্ছে না কোভিড।দেশে একদিনে ২০ হাজার ৪৪ টি নতুন করোনাভাইরাস সংক্রমণের ঘটনা সামনে আসার পর, দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪ কোটি ৩৭ লক্ষ ৩০ হাজার ৭১ এ দাঁড়িয়েছে। একই সঙ্গে দেশে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৪০ হাজার ৭৬০ জনে। শনিবার সকাল ৮ টায় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে, দেশে সংক্রমণের কারণে আরও ৫৬ জন মৃত্যুর পরে, মৃতের সংখ্যা বেড়ে ৫ লাখ ২৫ হাজার ৬৬০ এ দাঁড়িয়েছে। প্রসঙ্গত জানিয়ে রাখা যাক যে দেশে কোভিড -১৯ এর সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে ১ লক্ষ ৪০ হাজার ৭৬০ জনে হয়েছে। গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ১,৬৮৭। যেখানে জাতীয়ভাবে রোগী সুস্থ হওয়ার হার ৯৮.৪৮ শতাংশ।

পরিসংখ্যানে বর্তমান অবস্থা

তথ্য অনুযায়ী, দৈনিক সংক্রমণের হার ৪.৮০ শতাংশ এবং সাপ্তাহিক সংক্রমণের হার ৪.৪০ শতাংশ। এ পর্যন্ত দেশে মোট ৪ কোটি ৩০ লাখ ৬৩ হাজার ৬৫১ জন। এবং কোভিড-১৯ থেকে মৃত্যুর হার ১.২০ শতাংশ। একই সময়ে, দেশব্যাপী টিকাকরণ অভিযানের আওতায় এ পর্যন্ত ১৯৯.৭১ কোটি ডোজ অ্যান্টি-কোভিড-১৯ ভ্যাকসিন দেওয়া হয়েছে।

উল্লেখযোগ্যভাবে, ৭ই আগস্ট ২০২০-তে দেশে সংক্রামিত মানুষের সংখ্যা ২০ লাখ, ২৩ শে আগস্ট ২০২০-এ ৩০ লাখ এবং ৫ই সেপ্টেম্বর ২০২০-এ ৪০ লাখ ছাড়িয়েছিল। ১৬ই সেপ্টেম্বর ২০২০-এ সংক্রমণের মোট কেস ৫০ লক্ষ, ২৮ সেপ্টেম্বর ২০২০-এ ৬০ লক্ষ, ১১ই অক্টোবর ২০২০-এ ৭০ লক্ষ, ২৯ শে অক্টোবর ২০২০-এ ৮০ লক্ষ এবং ২০ শে নভেম্বর ৯০ লক্ষ অতিক্রম করেছিল।

কেস এভাবেই বাড়তে থাকে

১৯ শে ডিসেম্বর ২০২০-এ, এই মামলাগুলি দেশে এক কোটি ছাড়িয়ে গিয়েছিল। গত বছর, ৪ মে, সংক্রামিত সংখ্যা ২০ মিলিয়ন অতিক্রম করেছিল এবং ২৩ শে জুন, ২০২১ তারিখে, সেই সংখ্যা ৩০ মিলিয়ন অতিক্রম করেছিল। চলতি বছরের ২৫ জানুয়ারি করোনার মামলার সংখ্যা চার কোটি ছাড়িয়েছে। গত ২৫ ঘন্টায় সংক্রমণের কারণে মারা যাওয়া ৫৬ জনের মধ্যে ২৭ জন কেরালার, ১০ জন মহারাষ্ট্রের, পাঁচজন পশ্চিমবঙ্গের, দুজন করে গুজরাট, হিমাচল প্রদেশ এবং উত্তরপ্রদেশের এবং আসাম, বিহার, কর্ণাটক, পাঞ্জাব, সিকিম, তামিলনাড়ু এবং উত্তরাখণ্ডের একজন করে রোগী আছে।

Related posts

চলছে বিয়ের আয়োজন! পাত্রীও সাবালীকা। তাও প্রসাশন পৌঁছে বন্ধ করল বিয়ে! জানেন কেন

News Desk

হাসপাতাল বেড–অক্সিজেনের হাহাকার, মারা যাচ্ছে করোনা রোগীরা, কার্যত অসহায় রাজ্যের চিকিৎসকরা

News Desk

বাড়িতে কিলবিল করছে নানা প্রজাতির বিষধর সাপ, ঘরের মেঝেয় পড়ে গৃহকর্তার প্রাণহীন দেহ

News Desk