Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

সামান্য কমে আবারও নতুন করে সংক্রমণ বাড়ছে দেশজুড়ে। আশঙ্কায় স্বাস্থ্য বিশেষজ্ঞরা

আবারো করোনা সংক্রমনের দাপট বাড়তে লাগল দেশে। নিশ্চিন্ত হয়ে থাকার দিন তবে কি শেষ? বেশ কিছুদিন ধরেই করোনার দৈনিক সংক্রমণ ১৭০০০ এর আসে পাশে থাকছে। অ্যাকটিভ কেসের সংখ্যাও বেশ উর্দ্ধমুখী।

শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের থেকে পাওয়া রিপোর্ট থেকে জানা যাচ্ছে , দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৭,০৯২ জন গত ২৪ ঘণ্টায়। যা বেশ খানিকটা বেশি গতকালের নিরিখে। অ্যাকটিভ কেস এবং দৈনিক সংক্রমণের সংখ্যা একইসাথে পাল্লা দিয়ে বাড়ছে। দেশের সক্রিয় রোগী বর্তমানে বেড়ে হয়েছে ১ লক্ষ ৯ হাজার ৫৬৮। বিশ্বের মোট অ্যাকটিভ কেসের হার শতকরা ০.২৫ শতাংশ।

স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন থেকে বোঝা যাচ্ছে যে , ভারতে একদিনে মৃত্যু হয়েছে ২৯ জনের। দেশে কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ১৬৮জন এখনও পর্যন্ত।

শুধু বাংলায় শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন নতুন করে ১৭৩৯ জন। সেদিক থেকে দিল্লির অবস্থা একটু স্বস্তিজনক। দিল্লিতে গত ২৪ঘন্টায় আক্রান্ত ৮১৩ জন। ৫.৩০ শতাংশ পজিটিভিটি রেট। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মুম্বইতে করোনা থাবা বসিয়েছে ৯৭৮ জনের উপর। সংক্রমণের হার যথেষ্ট কম গতকালের তুলনায় । অ্যাকটিভ কেসের হার দ্রুত হারে বাড়ছে।

যদিও সুস্থতার হার এখনও পর্যন্ত ভালোই রয়েছে। পরিসংখ্যান বলছে , এখনও পর্যন্ত দেশে করোনা থেকে মুক্ত হয়েছেন ৪ কোটি ২৮ লক্ষ ৫১ হাজার ৫৯০ জন। গত ২৪ ঘণ্টায় যার মধ্যে করোনা থেকে সেরে উঠেছেন ১৪,৬৮৪ জন। ৯৮.৫৪ শতাংশ সুস্থতার হার।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, করোনার টিকা দেওয়া হয়েছে এখনও পর্যন্ত দেশে ১৯৭ কোটি ৮৪ লক্ষেরও বেশি। গতকাল ভ্যাকসিন পেয়েছেন এর মধ্যে ৯ লক্ষের বেশি। এর পাশাপাশি টেস্টিং চলছে জোর কদমে।

Related posts

খিচুড়ি বা ফলমূল নয়, কলকাতার এই কালী মন্দিরে ভোগে নিবেদন করা হয় নুডুলস-মাঞ্চুরিয়ান!

News Desk

২০২২ সালে নতুন বছরে সৌভাগ্য ফেরাতে বাড়ি থেকে দুর করুন এই কয়েকটি জিনিস

News Desk

ওমিক্রন আক্রান্ত যেমন বেড়েছে ঝড়ের গতিতে, তেমনই দ্রুত হতে পারে তার পতন! বলছে নতুন রিপোর্ট

News Desk