Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

কড়া নাড়ছে করোনার চতুর্থ ঢেউ? ব্যাপক হারে বাড়ছে দেশের করোনা সংক্রমনের গ্রাফ!

তবে কি আবারও করোনার চতুর্থ ঢেউ আসছে দেশে? করোনা সংক্রমণের বারবাড়ন্ত দেখে অন্তত সেটাই মনে হচ্ছে। দেশের প্রায় সব দিকেই ঠিক এরকম অবস্থা হয়েছে রয়েছে। করোনার দাপট যেন কমতেই চাইছেনা। মুম্বাই আর দিল্লিতে যেন কোনও ভাবে আটকানোই যাচ্ছেনা করোনা সংক্রমণ। আর পাশাপাশি বাড়ছে এক্টিভ কেসও। পজিটিভিটি রেটও সেভাবেই বাড়ছে। যদিও বিশেষজ্ঞ মহলের কথায় এতটা চিন্তার কোনও কারণ নেই। যদিও প্রশাসন সতর্কতা অনেকটাই বাড়িয়ে দিয়েছে।

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের থেকে পাওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৫৮২ জন। দেশের দৈনিক করোনা আক্রান্তর সংখ্যা দুদিনে আট হাজার ছাড়িয়েছে। এই মুহূর্তে ৪৪ হাজার ৫১৩ জন দেশে করোনার অ্যাকটিভ কেস। যা ৪ হাজার ১৪৩ জন বেশি আগেরদিনের তুলনায়। দৈনিক পজিটিভিটি রেট বেড়ে হয়ে গিয়েছে প্রায় ২.৩০ শতাংশ। পরিসংখ্যান থেকে বোঝা যাচ্ছে, গত ২৪ ঘন্টায় করোনায় ৪ জন প্রাণ হারিয়েছেন। এখনও পর্যন্ত কোভিডে দেশে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৭৬১ জন।

যদিও আবার সুস্থতার হার নিয়ে চিন্তা শুরু বিশেষজ্ঞ মহলে। রিপোর্ট অনুযায়ী, এখনও পর্যন্ত ৪ কোটি ২৬ লক্ষ ৫২ হাজার ৭৪৩ জন দেশে করোনা থেকে মুক্ত হয়েছেন। শেষ ২৪ ঘন্টায় করোনা থেকে যার মধ্যে সেরে উঠেছেন মাত্র ৪ হাজার ৪৩৫ জন। ৯৮.৬৮ শতাংশ সুস্থতার হার কমে দাঁড়িয়েছে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের থেকে পাওয়া রিপোর্ট অনুযায়ী, দেশে ১৯৫ কোটি ৭ লক্ষের বেশি ডোজ এখনও পর্যন্ত করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। এর মধ্যে ১৩ লক্ষের বেশি মানুষ গতকাল ভ্যাকসিন পেয়েছেন। যদিও নতুন করে আবার করোনা বিধিনিষেধ চালু করার কথাও ভাবছেনা সরকার থেকে। তবে একাধিক রাজ্যে মাস্ক পরা নতুন করে বাধ্যতামূলক করা হতে পারে।

Related posts

টিচার স্টুডেন্টদের হোয়াটসঅ্যাপ গ্রুপে পর্ন লিঙ্ক শেয়ার করলেন স্কুলশিক্ষক! দিলেন অদ্ভুত যুক্তিও

News Desk

মাত্র ১০ মাসের শিশুকে চাকরী দিল রেল কর্তৃপক্ষ! কারণটা জানলে অবাক হতে বাধ্য

News Desk

স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনার অভাব থেকেই নাকি বাড়িতে আগুন! মূল্য চুকাল দু’বছরের শিশু

News Desk