Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

সহবাসের সময় লুব্রিকেন্ট হিসেবে নারকোল তেল ঠিক কতটা নিরাপদ? আসুন জেনে নিন

বিভিন্ন কাজের ক্ষেত্রে নারকেল তেল প্রচুর ব্যবহৃত হয়। অনেকেই রান্না করেন আবার কেউ কেউ অন্য অনেক কাজেই ব্যবহার করে থাকেন বিশেষ করে। আবার যৌন মিলনের সময়ও অনেকে নারকোল তেল ব্যবহার করে থাকেন। 

সেক্সের সময় লুব্রিকেন্ট হিসেবে নারকোল তেল ব্যবহার করা হয়েছে থাকার। হরমোন ওষুধ, বার্ধক্য ইত্যাদি অনেক কারণেই শরীর শুকিয়ে যেতে পারে যে কারণে শরীরের তৈল ক্ষরণ অনেক কমে যায়। সেক্সের সময় সেই কারণে লুব্রিকেন্ট হিসেবে অনেকেই ব্যবহার করেন।

নারকেল তেলের ব্যবহার কি আদৌ নিরাপদ ? যোনিপথে নারকেল তেল ব্যবহার করলে কোন ক্ষতি কি সত্যিই হবে না? চিকিৎসকরা কি বলছেন এ ব্যাপারে?

আমেরিকায় হওয়া ২০১৫ সালে একটি সমীক্ষার রিপোর্ট বলছে, সহবাসের সময়ে প্রায় ৩০ শতাংশ মহিলা ব্যথা পান। এটিও বলা হয়েছে এই সমীক্ষায়, সহবাসের সময়ে নারকেল তেল ব্যবহার করে তাঁদের অনেকেই উপকার পেয়েছেন। 

এখানেই শেষ নয় এই সমীক্ষা থেকে আরও জানা গিয়েছে, নারকেল তেল শুধু ব্যথাই কমায় না, আরও বেশি সংবেদন করে এবং উত্তেজনা বাড়ায়। সাথে সাথে সঙ্গমকাল দীর্ঘায়িত করতেও সাহায্য করে।

নারকেল তেল নিয়ে সম্প্রতি গুজরাটের ইন্টারন্যাশনাল জার্নাল অব লাইফ সায়েন্স রিসার্চ একটি গবেষণা চালিয়েছে। তাদের দেওয়া তথ্য অনুসারে, ময়েশ্চারাইজার ভালো কাজ করে এই তেল। কিন্তু এটি যোনিপথে ব্যবহার করা কি নিরাপদ?

গুজরাটের ইন্টারন্যাশনাল জার্নাল অব লাইফ সায়েন্স রিসার্চের গবেষণাটি বলছে, যোনিপথে এই তেল ব্যবহার করা সম্পূর্ণ রূপেই নিরাপদ। ফলে এই তেল সহবাসের সময়ে ব্যবহার করলে কোনও সমস্যা হয় না।

Related posts

পোষা টিয়ার সন্ধান পেতে পরল পোস্টার। নগদ ৫০ হাজার টাকা পুরস্কার ঘোষণা

News Desk

কাবুল বিমানবন্দরের বাইরেই লাইন দিয়ে বিয়ে দেওয়া হচ্ছে আফগান মেয়েদের, সিএনএন রিপোর্টে চাঞ্চল্য

News Desk

আই-পিলের প্যাকেটের কাগজ থেকে ড্রেস বানিয়ে পড়লেন তরুণী! কারণ জানলে অবাক হবেন

News Desk