Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

ওজন কমাতে এমন ডায়েটিং করলেন তরুণী, এখন চেহারা দেখলে আঁতকে ওঠে লোকজন!

বাড়তি ওজন কমাতে মানুষ বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে থাকেন। এর মধ্যে রয়েছে ডায়েট, ব্যায়াম, পুষ্টির পরিপূরক, যোগব্যায়াম ইত্যাদি। সেই সঙ্গে কেউ কেউ খাবার না খেয়ে বা কম খেয়ে ওজন কমানোর চেষ্টা করেন। এমন উদাহরণও কম নেই। কিন্তু তার পরিণতি হতে পারে মারাত্মক। যেমন এই মেয়েটি। সে কিছুটা একই কাজ করেছে এবং চিন্তা না করেই, সে এক বছরে ৪০ কেজি ওজন কমিয়েছে। কিন্তু পরে তার সাথে যা হল তা দেখে সবাই অবাক। স্লিম হওয়ার প্রক্রিয়ায় মেয়েটি শুকিয়ে যেন কাঠ হয়ে গেল।

আসলে, ওজন কমানোর উন্মাদনায় সন্তান প্রসবের সঙ্গে সঙ্গে ডায়েট শুরু করেন এই ৩০ বছরের মহিলা। এক বছরের মধ্যে, তিনি তার ওজন ৬৫ কেজি থেকে ২৫ কেজিতে নামিয়ে আনেন।

চীনা গণমাধ্যমের খবর অনুযায়ী, এই তরুণী চীনের হেবেই প্রদেশের বাসিন্দা। তার উচ্চতা ১৬৫ সেমি। এক বছর আগে মেয়েটি দ্বিতীয় সন্তানের জন্ম দেয়। তখন তার ওজন পৌঁছে যায় ৬৫ কেজিতে। তারপরে মেয়েটি ডাক্তারের পরামর্শ ছাড়াই এক বছর ধরে চরম ডায়েট করতে থাকে। এই কারণে তিনি একটি চেহারা ও ডায়েট সম্পর্কিত ব্যাধি (অ্যানোরেক্সিয়া নার্ভোসা) তেও ভুগতে থাকেন।

এক বছরে ৪০ কেজি কমিয়েছে ওজন:

মেয়েটি এক বছরে ৪০ কেজি ওজন কমালেও শারীরিক ও মানসিক সব ধরনের সমস্যায় ভুগতে শুরু করে। তার অবস্থা এতটাই খারাপ হয়ে যায় যে সে ডাক্তারের কাছে যেতে বাধ্য হয়। যখন মেয়েটি ডাক্তারদের কাছে পৌঁছেছিল, তখন তার ওজন মাত্র ২৫ কেজি হয়ে গিয়েছিল। যা দেখে ডাক্তাররাও অবাক।

মারাত্মক ব্যাধিতে ভুগছেন:

চিকিত্সকরা বলেন যে মেয়েটির অ্যানোরেক্সিয়া নার্ভোসা নামক একটি গুরুতর খাওয়ার ব্যাধি রয়েছে, যা কঠোর ডায়েটিংয়ের কারণে হয়েছিল। এই ব্যাধির ফলে মেয়েটির অনেক অঙ্গ-প্রত্যঙ্গ কাজ করা বন্ধ করে দেয়। তার চুলও পড়ে যায়। পেট সংক্রান্ত সব ধরনের সমস্যা ছিল। মেয়েটি যেন শুকিয়ে কাঁটা হয়ে গিয়েছিল। এমন পরিস্থিতিতে তাকে আইসিইউতে স্থানান্তর করতে হয়েছে।

বলা হয়েছিল যে ডায়েটিং ছাড়াও, মেয়েটি ওজন কমানোর অনেকগুলি চরম পদ্ধতিও গ্রহণ করেছিল, যার কারণে তার এই অবস্থা হয়েছিল। তাৎপর্যপূর্ণভাবে, চীনা সমাজে, রোগা হওয়াকে মেয়েদের সৌন্দর্যের জন্য একটি আদর্শ প্রয়োজনীয়তা হিসাবে বিবেচনা করা হয়ে থাকে।

Related posts

১৫ই ডিসেম্বর: সত্যজিৎ রায় অস্কার পুরস্কার প্রাপ্তি এবং আরো যা কিছু আজকের দিনে ঘটেছিল

News Desk

৪০ বছর ধরে একটুও না ঘুমিয়ে দিব্যি সুস্থ আছেন যে নারী! শেষ ঘুমিয়েছিলেন ৫ বছর বয়সে

News Desk

যৌনসঙ্গমে লিপ্ত মহিলার অস্বাভাবিক আচরণ! রেগে ছুরি বসালেন সঙ্গীর শরীরে… তারপর!

News Desk