Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

পুজোয় LPG গ্যাস নিয়ে সুখবর, মাত্র ৬৩৩.৫০ টাকায় পাওয়া যাবে গ্যাস সিলিন্ডার! কীভাবে?

এলপিজি সিলিন্ডার (রান্নার গ্যাস) এখন মাত্র ৬৩৩.৫০ টাকায় পাওয়া যাচ্ছে। অবাক হচ্ছেন? আজ্ঞে হ্যাঁ! রান্নার গ্যাসের দামে নতুন করে কোনও পরিবর্তন করা হয়নি। গত ৪ অক্টোবরের পর থেকে এলপিজি সিলিন্ডার সস্তা বা ব্যয়বহুল হয়নি। তবে তা সত্ত্বেও মাত্র ৬৩৩.৫০ টাকায় কেনা যাবে। কীভাবে?

আসলে এক্ষেত্রে সেই সিলিন্ডারের কথা বলা হচ্ছে, যাতে গ্যাস দৃশ্যমান হয়। সম্প্রতি এই ধরনের নতুন কম্পোজিট সিলিন্ডার এসেছে বাজারে। নতুন সেই সিলিন্ডারগুলি রিফিলের খরচ কম। মাত্র ৬৩৩.৫০ টাকায় পূরণ করা যাবে। তবে এটি সাধারণ গ্যাস সিলিন্ডারের তুলনায় আয়তনে কম। এটির ওজন ১০ কিলোগ্রাম। ইন্ডেন এনেছে এই নয়া ধরনের গ্যাস সিলিন্ডার।

নতুন স্মার্ট সিলিন্ডারের মাধ্যমে কতটা গ্যাস খরচ হল, কতটা বাকি, সব সহজেই দেখতে পাওয়া যাবে। ওজন তুলনায় অনেক কম। সহজেই সরানো সম্য়। ডেলিভারি করা ব্যক্তিদেরও কম কষ্ট হবে।দেখতে বেশ সুন্দর। আধুনিক রান্নাঘরের কথা মাথায় রেখে বানানো।

বর্তমানে দিল্লিতে সাধারণ ১৪.২ কিলোগ্রাম সিলিন্ডার রিফিলের খরচ ৮৯৯.৫০ টাকা। অন্যদিকে ৫ কেজি গ্যাসের এলপিজি কম্পোজিট সিলিন্ডার রিফিলের খরচ ৫০২ টাকা। ফলে যাঁদের একটু কম গ্যাস হলেও চলবে, তাঁদের বেশ কিছুটা কম খরচেই এলপিজি কেনার সুযোগ করে দেওয়া হয়েছে।

Related posts

লক্ষ্মীর প্রতীক ঝাঁটা! জানুন শাস্ত্র মতে ঝাড়ু রাখার ও ব্যবহারে সঠিক কৌশলগুলি কী কী

News Desk

৭ বছর আগে ঘর ছেড়ে বেরিয়ে গিয়েছিল মানসিক ভারসাম্যহীন মেয়ে, অবশেষে খুজেঁ পেলেন বাবা

News Desk

ওয়ার্ক ফর্ম হোমের জন্য চমকপ্রদ অফার এয়ারটেল ও বিএসএনএলের। জেনে নিন কি থাকছে প্ল্যানে

News Desk
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x