Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

মুম্বইয়ের তিন স্টেশন ও অমিতাভের বাড়িতে রাখা আছে বোমা! ফোন আসতেই ঝাঁপিয়ে পড়ল পুলিশ

স্বাধীনতা দিবসের আগে মুম্বইয়ে তীব্র বোমাতঙ্ক (Bomb Threat) ছড়ালো! তিনটি বড় এবং জনবহুল স্টেশন (Mumbai Rail Station) এবং অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) জুহুর বাংলো জলসার সামনে বাড়ানো হল নিরাপত্তা। সূত্রের অনুযায়ী, মুম্বই পুলিশের মূল যে কন্ট্রোল রুম সেখানে ফোন করেছেন এক ব্যক্তি জানিয়েছেন মুম্বাই শহরের চার জায়গায় রাখা হয়েছে বিস্ফোরক। পুলিশ প্রশাসনের মধ্যে পরে যায় ব্যস্ততা, হুড়োহুড়ি। যদিও পরে জানা যায়, এই তথ্য এর কোনো ভিত্তি ছিল না। কিন্তু কোনও বাড়তি ঝুঁকি নেয় নি পুলিশ। তারা আগে থেকেই সতর্ক হয়েছিল পুলিশ।

Bomb scare at 3 railway stations Amitabh Bachchans bungalow

আগেও বহুবার এমন ফোন পেয়েছে মুম্বাই পুলিশ। শুক্রবার মধ্যরাতেও এমন বোমার হুমকিওয়ালা ফোন পেয়েই মুম্বই পুলিশ কোনও ঝুঁকি না নিয়ে একদম জরুরী ভিত্তিতে ঝাঁপিয়ে পড়ে। ফোনে যে তিনটি রেল স্টেশনের নাম বলা হয়েছিল তা হল ছত্রপতি শিবাজী টার্মিনাস (সিএসএমটি), দাদর রেল স্টেশন, বাইকুলা স্টেশন। এছাড়াও জুহুতে অমিতাভ বচ্চনের বাঙলোর কোথাও বলা হয়। শুরু হয় চিরুনীতল্লাশি। তল্লাশির কাজে পুলিশ, বম্ব স্কোয়াড (Bomb Squad), কুকুর, ডিটেক্টর সব কিছুই ব্যাবহৃত হয়। কিন্তু পুঙ্খানুপু্খভাবে তল্লাশি চালিয়েও মেলেনি কিছুই। তিনটি রেল স্টেশনে তল্লাশি চালাতে মুম্বাই পুলিশের সাথে একযোগে কাজ করেছে রেল পুলিশ, জিআরপি সকলেই। তল্লাশিতে কিছুই না পাওয়া গেলেও এই সব জায়গা সমেত পুরো মুম্বাইতেই নিরাপত্তা জোরদার করা হয় বলে মুম্বই পুলিশের তরফ থেকে জানানো হয়। মোতায়েন করা হয়েছে পুলিশ বাহিনী।

Bomb scare at 3 railway stations Amitabh Bachchans bungalow

এই ধরনের ভুয়ো ফোন এর আগেও এসেছে মুম্বাই পুলিশের কাছে। চলতি বছরের মে মাসেই মুম্বইয়ের মহারাষ্ট্র সচিবালয়ে বোমা রয়েছে এমন একটি ভুয়ো ফোন এসেছিল। পরে তদন্ত করে দেখা যায় ফোনটি এসেছিল নাগপুর থেকে। যেই ফোনে বলা হয় সচিবালয়ে বোমা আছে। কিন্তু খানাতল্লাশি চালানোর পরে কিছু না মেলায় বুঝতে কেউ ভুয়ো ফোন করে বিভ্রান্ত করেছে। কিন্তু বিভিন্ন হামলায় বার বার রক্তাক্ত হয়েছে এই বাণিজ্য নগরী। ২৬/১১ এর জঙ্গি হামলাই হোক কি ১৯৯৩ সালের সিরিয়াল বম্ব ব্লাস্ট (1993 bomb blast)। সব ঘিরেই দগদগে স্মৃতি আরব সাগরের তীরে এই শহরে। ১৯৯৩ সালের এমন ভাবেই পর পর বম্ব ব্লাস্ট হওয়ায় মারা গেছিল সরকারি হিসেবে প্রায় ২৫৭ জন। তাই বোম রাখা এই ধরনের কোনও ফোন পেলে সেটাকে উড়িয়ে দেয় না মুম্বাই পুলিশ।

কিন্তু শুক্রবার রাতের এই ভুয়ো ফোন কে বা কারা করেছে খতিয়ে দেখার চেষ্টা করছে পুলিশ।

Related posts

সাবানের দাম নাকি ২ লাখ টাকা !!! কেন এত দাম? কী আছে এই সাবানে জানলে অবাক হবেন

News Desk

করোনা নিম্নমুখী, খুলেছে স্কুল কলেজ! অফলাইন ক্লাসে নারাজ ছাত্রী বেছে নিলেন আত্মহত্যার পথ

News Desk
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x