Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

খোঁজ মিলল ‘ব্ল্যাক বাক্স’ -এর। পর্যটকদের তোলা ভিডিওয় প্রকাশ্যে কপ্টার পাক খাওয়ার ছবি

বুধবার মর্মান্তিক এক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত সহ মোট ১৩ জন। এই মর্মান্তিক দুর্ঘটনার আসল কারণ খুঁজতে ইতিমধ্যেই ট্রাই সার্ভিস তদন্তের নির্দেশ দিয়েছে বায়ুসেনা। তদন্তের নেতৃত্ব দিচ্ছেন এয়ার মার্শাল মানবেন্দ্র সিং। তদন্ত দল গতকালই ওয়েলিংটনে পৌঁছে তদন্ত শুরু করে। আর এরই মধ্যে আজ সকালে বিধ্বস্ত হেলিকপ্টারের ব্ল্যাক বক্স পেয়েছে তল্লাশি দল।

ভেঙে পড়ার পর ধ্বংস হয়ে যাওয়া কপ্টারের ছবি দেখে শিউরে উঠেছেন অনেকেই। তারপরেই প্রশ্ন ওঠে, ভারতীয় বায়ুসেনার সবচাইতে নির্ভরযোগ্য ও নবীনতম সদস্য M17-v5 হেলিকপ্টারটি দুর্ঘটনার কবলে পড়ল কীভাবে? হাজার মিটার উচ্চতাই হোক বা নিশ্চিদ্র রাতে সার্জিক্যাল স্ট্রাইকের জন্য এলিট বাহিনীকে সীমান্তের কাছাকাছি পৌঁছে দেওয়া সমস্ত রকম প্রতিকূলতা সত্বেও উড়তে সক্ষম বায়ুসেনার এই বিশেষ হেলিকপ্টার।

এর পাশপাশি অবশেষে, স্থানীয় পর্যটকের তোলা কয়েক সেকেন্ডের এই ভিডিও সামনে এল। তাতে রাওয়াতের কপ্টার দেখা যাচ্ছে বলে দাবি স্থানীয় পর্যটকদের। দেখা যাচ্ছে, আকাশে ঘন কুয়াশা। তার মধ্যে পাক খাচ্ছে কপ্টার। মেঘের ফাঁকে তা হারিয়ে যাচ্ছে ঘনঘন। তাহলে কি খারাপ আবহাওয়াই এই দুর্ঘটনার কারণ? প্রশ্নটা থেকেই যাচ্ছে। বৃহস্পতিবার সকাল ১০টা তেও ওই স্থানে ঘন কুয়াশা দেখা গেল। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আছড়ে পড়ার আগেই তাতে আগুন ধরে যায়। দাউদাউ করে জ্বলে ওঠে বায়ুসেনার অত্যাধুনিক কপ্টার। মাটি থেকে প্রায় ২০ ফুট উচ্চতায় পৌঁছে গিয়েছিল আগুনের শিখা। তাই অনেকেরই মনে প্রশ্ন এমন আবহাওয়ায় হেলিকপ্টার নিয়ে বেরনোই কি ভুল সিদ্ধান্ত হল? নাকি কোনও যান্ত্রিক ত্রুটি ছিল? ব্ল্যাক বক্স থেকে খোঁজ করা হচ্ছে সূত্র।

Related posts

৯ স্ত্রীকে তৃপ্তি করতে রয়েছে মাসের ‘সেক্স রুটিন’! কিভাবে মেনে চলেন এই মডেল

News Desk

ডেল্টা প্রজাতির কারণে মারাত্বক হারে বাড়ছে সংক্রমন, প্রতি বাড়ির দরজায় লোহার বেড়া বসাচ্ছে চিন

News Desk

হাতের লেখা না ছাপা হরফ! পৃথিবীতে সবচেয়ে সুন্দর হাতের লেখার বিরল কৃতিত্বের অধিকারী এই মেয়েটি

News Desk
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x