Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

বিশ্বের সবচেয়ে সুন্দর এই নারীর মুখ, বিজ্ঞানও মেনে নিয়েছে! জানেন কে ইনি?

পৃথিবীর সবচেয়ে সুন্দর মুখ কার? বিজ্ঞান এই প্রশ্নের উত্তর দিয়েছে। বিশেষজ্ঞরা জানিয়েছেন মার্কিন অভিনেত্রী অ্যাম্বার হার্ড বিশ্বের সবচেয়ে সুন্দরী নারী। অত্যাধুনিক ফেস-ম্যাপিং ডেটা অনুসারে, তিনি সৌন্দর্যের দিক থেকে কিম কার্দাশিয়ান এবং ব্রিটিশ সুপার মডেল কেট মসকেও ছাড়িয়ে গেছেন।

মুখের সৌন্দর্য পরিমাপের জন্য গ্রীক গোল্ডেন রেশিও অফ বিউটি ফি ব্যবহার করা হয়েছিল। হাজার হাজার বছর ধরে, এটি নিখুঁত মুখ পরিমাপের গোপন সূত্র হিসাবে বিবেচিত হয়। এই সূত্রের মাধ্যমে দেখা গেছে ৩৬ বছর বয়সী অ্যাম্বারের চেহারা ৯১.৮৫ শতাংশ নিখুঁত।

অ্যাম্বার এর সৌন্দর্যের এই পরীক্ষা লন্ডনের সার্জন ডাঃ জুলিয়ান ডি সিলভা দ্বারা পরীক্ষা করা হয়েছিল। তিনি বলেন, এই পরীক্ষাটি সবচেয়ে আধুনিক ফেসিয়াল ম্যাপিং কৌশলের মাধ্যমে করা হয়েছে। ফটোগ্রাফগুলিতে, তার চোখ, ভ্রু, নাক, ঠোঁট, চিবুক, চোয়াল এবং মুখের আকৃতি পরিমাপ করা হয়েছিল। মুখের ১২টি মার্কার পয়েন্ট বিশ্লেষণ করা হয়েছিল। অ্যাম্বারের মুখটি গ্রীক ফাই-এর অনুপাতে 91.85 শতাংশ নিখুঁত।

গ্রীকরা বিশ্বাস করে যে সমস্ত প্রাকৃতিক জিনিসের একটি অনুপাত আছে। বিশ্বের সবচেয়ে সুন্দর মুখের গোপন সূত্রও এর মধ্যে রয়েছে বলে তাদের বিশ্বাস।

ডাঃ জুলিয়ান ডি সিলভা, যিনি লন্ডনে সেন্টার ফর অ্যাডভান্সড ফেসিয়াল কসমেটিক অ্যান্ড প্লাস্টিক সার্জারি পরিচালনা করেন, বলেন – আমরা একটি নতুন কম্পিউটার ম্যাপিং কৌশল ব্যবহার করি। এই কৌশলের মাধ্যমে, আমরা সুন্দর মুখের পিছনের কিছু রহস্য আবিষ্কার করেছি।

কিম কার্দাশিয়ান

এই কৌশলের মাধ্যমে কিম কার্দাশিয়ানের মুখও পরীক্ষা করা হয়েছিল। তিনি সৌন্দর্যে দ্বিতীয় স্থানে রয়েছেন। তার চেহারা ৯১.৩৯ শতাংশ সঠিক।

কেট মস

সৌন্দর্যের দিক থেকে তৃতীয় স্থানে রয়েছেন কেট মস। তার চেহারা ৯১.০৬ শতাংশ নিখুঁত।

Related posts

মদ্যপানে বাধা! রামকৃষ্ণ আশ্রমের সন্ন্যাসীর মুখে জোর করে মদ ঢেলে দিল দুষ্কৃতীরা

News Desk

শরীরে করোনার লক্ষণ কিন্তু তাও রিপোর্ট নেগেটিভ, ফেলে না রেখে সাথে সাথে এই কাজটি করুন।

News Desk

বাঁধ ভেঙে জলের নিচে রাস্তাঘাট! অবশেষে নৌকা চড়েই বিয়ের আসরে পৌঁছল বর

News Desk