Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

নেশা টাকা জমানো, ভুয়ো ভিখারী সেজে ভিক্ষা করে বেড়ান ৬০ হাজার টাকা মাইনে পাওয়া সরকারি কর্মী

রাজ্যে এখনও অবধি দেখা মিলেছে ভুয়ো আইএএস, ভুয়ো সিআইডি, ভুয়ো সামাজিক কর্মী থেকে ভুয়ো ডাক্তার ইত্যাদি। নানা স্বার্থ সিদ্ধিতে ভুয়ো পরিচয়ে ব্যাবসা ফেঁদেছে কতই না লোক। কিন্তু তাই বলে ভুয়ো ভিখারী! তাও আবার ৬০ হাজার টাকা বেতন মেলা সরকারী কর্মচারী? এই ঘটনা যেন গল্পের কাহিনী কে হার মানাবে। কিন্তু এমনই একজনের খোঁজ পাওয়া গেল বাঁকুড়া জেলায়। তিনি পেশায় সরকারি হাসপাতালের কর্মী! মাসিক মাইনে প্রায় ৬০ হাজার টাকা! কিন্তু নেশা টাকা জমানোর। তাই চাকরির বাইরেও স্টেশন, বাস স্ট্যান্ডে ভিক্ষা করে বেড়ান তিনি।

শুক্রবার অনেক রাতে বাঁকুড়া স্টেশনের টিকিট কাউন্টার চত্বরে বসে ছিলেন পঞ্চাশের ওই ব্যক্তি। পরনে ময়লা জামা, পাশে রাখা এনামেলের বাটি। তাকে সেখান থেকে উদ্ধার করে নিয়ে যায় বাঁকুড়া পুরসভার ভবঘুরেদের রাত্রি-নিবাস পরিচালনকারী সংস্থার কর্মচারীরা। রাত্রি-নিবাসে প্রাথমিক ভাবে ভিখারী হিসেবে নিজেকে পরিচয় দেন প্রৌঢ়। কিন্তু রবিবার সেই নিবাস থেকে বেরনোর জন্য জোরাজোরি শুরু করেন তিনি। রাত্রি-নিবাস পরিচালনকারী সংস্থার কর্মীরা জানান তাঁদের কাছে তিনি বলেন তিনি সরকারি হাসপাতালের কর্মী। তাঁর নাম ইত্যাদি সবই আলাদা। হাসপাতালের কাজে তাকে যোগ দিতে হবে। তাই যেন তাকে ছেড়ে দেওয়া হয়। কাজে যোগ দেওয়ার কথা জানানোয় তাকে মঙ্গলবার সকালে ছেড়ে দেওয়া হয়। তবে পুরো ঘটনাটি পুলিশকে লিখিত ভাবে জানিয়েছে সংস্থাটি।

এই ব্যাক্তির স্ত্রী জানান, ‘‘বিয়ে হওয়ার পরেই জানতে পারি, টাকা জমানোর প্রবল নেশা আছে স্বামীর। চাকরির বাইরেও তাই ভিক্ষা করেন স্বামী। বাড়িতে কোনো টাকা পয়সা না দিলেও ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্টে বেশ মোটা অঙ্কের টাকা রয়েছে তাঁর।”

তার হাসপাতালের সহকর্মীরা বলেন, ছেঁড়া ও নোংরা পোশাক পরেই হাসপাতালে নিয়মিত কাজে যান ওই ব্যক্তি। আরো জানান বহু সহকর্মী ওই ব্যাক্তিকে স্টেশনে, বাসস্ট্যান্ডে ভিক্ষা করতে দেখেছে। মানা করলে প্রৌঢ় জবাব দেন, ‘চাকরি করলে সাথে ভিক্ষা করা যাবে না, এমন নিয়ম আছে? ওই প্রৌঢ়র কাছে নেই কোনো মোবাইল ফোন। তাই তার প্রতিক্রিয়া পাওয়া যায় নি।

Related posts

স্বামীকে অপহরণ করে স্ত্রীকে তিন তালাক দেওয়ালেন দুষ্কৃতীরা! কারণ কি শুনলে চমকে উঠবেন

News Desk

ব্যাটারিচালিত গাড়ির চার্জ ফুরালেও আর চিন্তা নেই, কেন্দ্রের অভিনব উদ্যোগ বৈদ্যুতিক হাইওয়ে

News Desk

নিথর দিদা! ঘুমোচ্ছে উঠে খেতে দেবে ভেবে দু’দিন মৃতদেহের পাশে বসে রইলো ছোট্ট নাতনি

News Desk