Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

নিখরচায় পান যোগ ব্যায়ামের প্রশিক্ষণ।আন্তর্জাতিক যোগ দিবসে মোদির উপহার

গত কাল ২১শে জুন ছিল আন্তর্জাতিক যোগ দিবস। দেশ বাসীকে নিখরচায় যোগের প্রশিক্ষণ দিতে এই দিনেই আত্মপ্রকাশ ঘটল mYoga অ্যাপের। গতকাল এই নতুন অ্যাপের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই অ্যাপটি ঠিক কি কাজ করবে , নামেই তা পরিষ্কার। মোবাইলের মাধ্যমে যোগা শিখতে সাহায্য করবে এই অ্যাপ। কিন্তু ঠিক কি ভাবে এই mYoga অ্যাপটির মাধ্যমে যোগব্যায়াম শিখবেন ইউজাররা? ঠিক কী কী পাওয়া যাবে এই অ্যাপ থেকে? জেনে নিন।

অ্যান্ড্রয়েড ফোন যাদের হতে রয়েছে তারা গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপটি ডাউনলোড করে নিতে পারবেন। mYoga অ্যাপ থেকে যোগব্যায়াম শিখতে আলাদা করে সাইন ইন করার প্রয়োজন নেই। নিখরচায় অ্যাপটি ব্যবহার করা যাবে। জেনে নিন কী কী ভাবে ব্যাবহার করতে পারবেন এই অ্যাপটি।

এই অ্যাপ টিতে রয়েছে লার্নিং ট্যাব এবং প্র্যাকটিস ট্যাব বলে দুই ভাগ। যাঁরা যোগব্যায়ামের কিছুই জানেন না , তারা যাতে প্রথম থেকে যোগ শিখতে পারেন তাঁদের জন্যই মূলত রয়েছে লার্নিং ট্যাব। এই ট্যাব থেকে যোগ সংক্রান্ত সমস্ত কিছু জানা যাবে। ভিডিও রয়েছে যার মাধ্যমে শিখে নেওয়া যাবে যোগের সঠিক পদ্ধতি। আর যারা ইতিমধ্যেই যোগাভ্যাস করছেন, প্র্যাকটিস ট্যাবটি তাঁদের জন্য। এই ট্যাব ব্যাবহার করে শুধু অডিও মোড অন করেও প্র্যাকটিস করা যাবে। হিন্দি ও ইংরাজি আপাতত এই দুটি ভাষাতেই যোগের ভিডিও এবং অডিও রয়েছে। অ্যাপটিতে রয়েছে ১০, ২০, ৪৫ মিনিটের যোগা স্লট। অর্থাৎ আপনি দিনে যোগব্যায়ামের জন্য কতখানি সময় ব্যায় করতে পারবেন, তা আগে থেকেই সেট করে নিতে পারবেন অনায়াসেই। এই অ্যাপটি সাধারণের মধ্যে যোগ অভ্যাস বাড়িয়ে তুলবে বলেই বিশ্বাস। তাই আপনিও এই অ্যাপটির মাধ্যমে যোগাভ্যাস করে সুস্থ থাকুন। শুরু করুন আজ থেকেই।

Related posts

শুধু রূপকথায় নয়, এক সময় পৃথিবীর বুকে সত্যি সত্যিই উড়ে বেড়াত ড্রাগন! মিলল খোঁজ

News Desk

আগামিকাল ২৪শে জুন পৃথিবী সাক্ষী থাকবে স্ট্রবেরি চাঁদের , কী বিশেষত্ব এই চাঁদের?

News Desk

ইন্টারনেট ও টুইটার ব্যবহার! সৌদির মহিলাকে যে ভয়ঙ্কর সাজা দেওয়া হলো শুনলে চমকে যাবেন

News Desk