Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

দীর্ঘ ৮১ দিন পরে ভারতের দৈনিক করোনা সংক্রমণ ৬০ হাজারের নিচে , অ্যাক্টিভ কেসের সংখ্যাও আশা জাগাচ্ছে

সুস্থ হচ্ছে দেশ। ভারতের দৈনিক করোনা সংক্রমন এখন অনেকটাই নিয়ন্ত্রণে। জুন মাসে লাগাতার কমছে দৈনিক সংক্রমনের পরিমাণ। শেষ কিছুদিন ধরে ক্রমাগত দৈনিক করোনা সংক্রমণ এর সংখ্যা কমতে থাকায় আর সুস্থতার সংখ্যা বেশি থাকায় করোনার অ্যাকটিভ কেসের সংখ্যা এখন বেশ নিচের দিকে। হসপিটাল বেড থেকে অক্সিজেন সব কিছুতেই দেশে এখন মোটামুটি সুস্থিরতা বজায় আছে। তাহলে কি সুস্থ হচ্ছে দেশ? কি বলছে ২৪ ঘণ্টার পরিসংখ্যান।

Covid cases in india lowest in 75 days

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৫৮ হাজার ৪১৯ জন। এই নিয়ে পর পর লাগাতার কমছে আক্রান্তের সংখ্যা। এই নতুন ৫৮ হাজার ৪১৯ জন করোনা আক্রান্ত কে নিয়ে দেশে মোট করোনা সংক্রমিতের সংখ্যা দাঁড়াল ২ কোটি ৯৮ লক্ষ ৮১ হাজার ৯৬৫ জনে।

দৈনিক মৃত্যুর সংখ্যা সামান্য কমলেও গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসের বলি হয়েছে প্রায় দেড় হাজার মানুষ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক থেকে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় মৃত্যুর (Daily Death Toll) সংখ্যা ১ হাজার ৫৭৬ জন। এই নিয়ে দেশে করোনাতে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৮৬ হাজার ৭১৩ জনের।

গত ২৪ ঘণ্টায় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী করোনা মুক্ত হয়েছেন ৮৭ হাজার ৬১৯ জন করোনা আক্রান্ত । এই নিয়ে দেশে মোট করোনা মুক্ত হলেন ২ লক্ষে ৮৬ হাজারেরও বেশি মানুষ। এখন সুস্থতার হার ৯৬.১৬ শতাংশ।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রবিবারের প্রকাশিত করোনা পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে করোনাকে জয় করে করোনা মুক্ত হয়েছেন ২ কোটি ৮৭ লক্ষ ৬৬ হাজার ৯ জন।

সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৭ লক্ষ ২৯ হাজার ২৪৩ জন। 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক থেকে প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত মোট ২৭.৬৬ কোটি মানুষের টিকাকরণ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

Related posts

১২ শ্রেণীও পাশ করতে পারেনি, কিন্তু বুদ্ধির জোরে এই অটো চালকের মাসিক আয় শুনলে অবাক হবেন আপনি

News Desk

হরিয়ানায় হানিট্র্যাপ: মোবাইলে বন্ধুত্ব করে যেভাবে যুবকদের ফাঁদে ফেলতো মহিলারা!

News Desk

করোনা থার্ড ওয়েভ হানা দেবে অগাস্টেই! কবে ছোঁবে সর্বোচ্চ সীমা: কি বলছে SBI -এর রিসার্চ রিপোর্ট

News Desk