Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

চীনা এজেন্টদের লক্ষ ভারতীয় সেনা? ভুয়ো ফোন-ইমেলে হানা দিচ্ছে চীনা চর।

ফৌজিদের কর্তৃপক্ষ সেজে ফোন করে বা ইমেল করে জালিয়াতির সম্ভাবনা দেখা দিয়েছে। জালিয়াতরা ফৌজের অফিসারদের ব্যাংকের গোপনীয় তথ্য চেয়ে মেল করছে । কখনও আবার ফোন ও আসছে । এই বিষয়ে এবার সেনাবাহিনী (Indian Army) এর তরফ থেকে উচ্চপদস্থ সেনা আধিকারিকদের সতর্ক করল । এর পিছনে অসৎ চীনাদের জালিয়াতিরা আছে , এমন সম্ভাবনা অত্যন্ত জোরাল।

সেনা সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি কর্তৃপক্ষ সতর্ক করেছে এই ব্যাপারে সেনা আধিকারিকদের। এই সতর্কতামূলক বার্তায় বলা আছে যে, কখনও সেনা আধিকারিকদের ইউআরএল কোড, আবার কখনও বা সেনাবাহিনীর আর্থিক লেনদেন সংক্রান্ত দপ্তরের নাম করে ব্যাংকের তথ্য ও প্যান নম্বর চাওয়া হচ্ছে ভুয়ো মেল পাঠিয়ে । এমনকী, এও বলা হচ্ছে যে,ডিএ বাড়তে পারে জুলাই মাসে অথবা ২০১৯ সাল থেকে সেনাবাহিনীর যে বেতন বৃদ্ধি হয়েছে, এই তথ্যগুলি চাওয়া হচ্ছে তার জন্যই । এমনকী, “আমাদের ডেটাবেস তৈরি করছি আমরা, কিছু তথ্য আপডেট করুন আমাদের সাইটে লগ ইন করে ” এই বলেও ক্লিক করতে বলা হচ্ছে একটি ওয়েবসাইটে। নির্দেশিকায়, এগুলি জালিয়াতদের পাঠানো বলে স্পষ্ট ভাবে উল্লেখ করা আছে। সেনা কর্তৃপক্ষ কোনওরকম তথ্য পাঠাতে বলেনি এই ধরনের কোনও ‘নতুন ওয়েবসাইটে’।

বিষয়টা এতটাই ভয়ঙ্কর হয়ে দাঁড়িয়েছে যে সেনা আধিকারিকদের বলা হয়েছে, তাঁরা যেন অন্য কোনও ওয়েবসাইটে যোগাযোগ না করেন সরকারি ওয়েবসাইট ছাড়া। এমনকী,সেনা আধিকারিকদের কিছু ক্ষেত্রে ভুয়ো কলও করা হয়েছে ।নিজেদের সেনার অফিসার বলে পরিচয় দিচ্ছে তাঁদের ফোন করে জালিয়াতরা । প্যান নম্বর ও ব্যাংকের তথ্য চাওয়া হয়েছে বোনাস দেওয়ার নাম করে। কেউ যেন উত্তর না দেন এই ধরনের ফোন এলে। এই ফিসিং মেল, মেসেজ বা কল করার পিছনে পাকিস্তান বা চিনের (China) চর রয়েছে কিনা জালিয়াত ছাড়াও , তা জানার চেষ্টা করছেন সেনা গোয়েন্দারা।

Related posts

এই করোনা অতিমারীতে মদের ব্যবসা রমরমা হলেও বিয়ারে টান পড়েছে

News Desk

যৌনতার চলাকালীন দম্পতির শীৎকারে নাজেহাল! থামাতে অদ্ভুত কাজ করলেন প্রতিবেশীরা

News Desk

এখানকার জনসংখ্যার অর্ধেকই যৌনতায় বিরক্ত, তারা মাসে একবার সেক্স করেন, কেন জানেন?

News Desk