Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

৭৩ দিনে সর্বনিন্ম সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা , ২ হাজারের নীচে দৈনিক মৃত্যু

সুস্থ হচ্ছে দেশ। দেশের দৈনিক করোনা সংক্রমন এখন অনেকটাই নিয়ন্ত্রণে। সক্রিয় করোনা রোগীর পরিসংখ্যানেই সেকথা স্পষ্ট। শেষ কিছুদিন ধরে ক্রমাগত দৈনিক সংক্রমণ এর সংখ্যা কমতে থাকায় আর সুস্থতার সংখ্যা বেশি থাকায় করোনার অ্যাকটিভ কেসের সংখ্যা এখন বেশ কমের দিকে। বৃহস্পতিবারের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী দেশের অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৭ লক্ষ ৯৮ হাজার ৬৫৬। ৭৩ দিন পর ৮ লক্ষের নীচে নামল করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা। 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৬২ হাজার ৪৮০ জন। যা গতকাল ছিল ৬৭ হাজার ২০৮ জন। গতকালকের থেকে সংক্রমন কমলো। এই নতুন ৬২ হাজার ৪৮০ জন করোনা আক্রান্ত কে নিয়ে দেশে মোট করোনা সংক্রমিতের সংখ্যা দাঁড়াল ২ কোটি ৯৭ লক্ষ ৬২ হাজার ৭৯৩ জনে।

দৈনিক মৃত্যুর সংখ্যা হ্রাস পেয়ে ২ হাজারের নিচে নামলো। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক থেকে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় মৃত্যুর (Daily Death Toll) সংখ্যা ১ হাজার ৫৮৭ জন। এই নিয়ে দেশে করোনাতে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৮৩ হাজার ৪৯০ জনের।

এরই মধ্যে ভারতে এই মারণ ভাইরাসকে জয় করে সুস্থ হয়েছেন ২ কোটি ৮৫ লক্ষ ৮০ হাজার ৬২৮ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক থেকে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় করোনা থেকে মুক্তি পেলেন ৮৮ হাজার ৯৭৭ জন। দেশে সুস্থতার হার বেড়েছে।

দেশের দৈনিক সংক্রমণের হার নিম্নমুখী হলেও চিন্তায় রাখছিল মৃত্যুর সংখ্যা। আপাতত সেই পরিসংখ্যানেও সস্তি ফিরেছে।

এখনও অবধি ভারতে ২৬.৮৯ কোটি জন টিকা পেয়েছেন।
 

Related posts

কনেকে দেখেই বিগড়ে গেল নন্দাই এর উদ্দেশ্য, হানিমুনের আগেই থানায় পৌঁছল ক্রুদ্ধ নববধূ!

News Desk

রান্নাঘরের ৮ রকম কাজ নিমেষে করে ফেলবে এই যন্ত্র! মায়ের কষ্ট দেখে আবিষ্কার মেয়ের

News Desk

খুনের আসামিকে বিয়ে করতে গিয়েছিল কনে, বিয়ের দিন তার হাতেই নির্মম পরিণতি!

News Desk