Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

২ মাসের পর ভারতে সর্বনিন্ম দৈনিক সংক্রমন, তাহলে কি স্তিমিত হচ্ছে করোনার দ্বিতীয় ঢেউ?

সাস্থ্য মন্ত্রকের দৈনিক বুলেটিনে সস্তি। সংক্রমনের নিরিখে ২ মাস পর দেশে সর্বনিন্ম গ্রাফ ছুল কোভিড। আশা জাগিয়ে আবারও ৩ হাজারের নীচে নামল দৈনিক করোনায় মৃত্যুর সংখ্যা। সাথে সাথেই গত ২৪ দিন ধরে দৈনিক সুস্থতার সংখ্যা দৈনিক আক্রান্তের থেকে অধিক হওয়ার কমছে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যাও। তাহলে কি করোনার দ্বিতীয় ঢেউ স্তিমিত হওয়ার দিকে?

সিঙ্গাপুর মিলল করোনার বিপদজনক নতুন স্ট্রেন: কি করতে পারে এই স্ট্রেন?

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক থেকে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ১৪ হাজার ৪৬০ জন মানুষ। ২ মাস পর যা দেশের সর্বনিম্ন। এই নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ কোটি ৮৮ লক্ষ ৯ হাজার ৩৩৯ জন। শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, এই সংখ্যাটি ছিল ১ লক্ষ ৩২ হাজার ৩৬৪ জন। এর পর শনিবার ও রবিবার লাফিয়ে লাফিয়ে কমেছে সংক্রমন। শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাটি ছিল ১ লক্ষ ২০ হাজার ৫২৯।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা মুক্ত হয়েছেন ১ লক্ষ ৮৯ হাজার ২৩২ জন। এই নিয়ে ভারতে মোট করোনা কে জয় করেছেন ২ কোটি ৬৯ লক্ষ ৮৪ হাজার ৭৮১ জন

হ্রাস এসেছে দৈনিক মৃত্যু সংখ্যায়। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী এদিন করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৬৭৭ জনের। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৪৬ হাজার ৭৫৯ জনের।

দৈনিক সংক্রমনে কিছুটা লাগাম পেতেই কমেছে সক্রিয় রোগীর সংখ্যা (Active Cases)। দেশে বর্তমানে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১৪ লক্ষ ৭৭ হাজার ৭৯৯ জন। বেড়েছে সুস্থতার হারও।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী দেশে এখনও পর্যন্ত মোট ২৩.১৩ কোটি মানুষের টিকাকরণ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। 

Related posts

পুণেতে স্যানিটাইজার তৈরীর কারখানায় বিধ্বংসী আগুন , মৃত্যু ১৮ জনের ,শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

News Desk

মাতাল হয়ে ডায়াল 112-এর গাড়ি উঠিয়ে দিলেন মহিলার গায়ে! ৪ পুলিশের কাণ্ডে স্তম্ভিত স্থানীয়রা

News Desk

প্রেম করে বিয়ে! ২২ দিনের মাথাতেই দম্পতি ঘটালেন ভয়ঙ্কর কান্ড? বাকরুদ্ধ পরিবার

News Desk