Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা সামলে ঘুরে দাঁড়াচ্ছে ভারত, বাড়ছে সুস্থতার সংখ্যা

ধীরে ধীরে কমছে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা। আশা জাগাচ্ছে দৈনিক সুস্থতার হার।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের থেকে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫২ হাজার ৭৩৪ জন। এই সংখ্যাটি শেষ ৫০ দিনে সবচেয়ে কম দৈনিক সংক্রমণের সংখ্যা ভারতে। চিন্তায় রাখছে দৈনিক মৃত্যুর সংখ্যা। তবে আশা জাগিয়ে আস্তে আস্তে হলেও কিছুটা কমছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় করোনার করাল কোপে প্রাণ হারিয়েছেন ৩১২৮ জন। এদিকে, প্রতিদিনের সুস্থতার সংখ্যা আশার আলো জাগাচ্ছে দেশে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক থেকে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় করোনাকে জয় করেছেন ২ লাখ ৩৮ হাজার ২২ জন।

এবার করোনা পরীক্ষা ঘরে বসেই করিয়ে ফেলুন, ICMR নয়া কিটে ছাড়পত্র দিল

বেশিরভাগ রাজ্যে লকডাউন, সামাজিক অনুষ্ঠানে বিধি নিষেধ ইত্যাদি কারণে কমছে সংক্রমনের সংখ্যা বলেই মত বিশেষজ্ঞদের।

আক্রান্তের থেকে সুস্থতার সংখ্যা কিছুটা বেশি হওয়ায় কমছে ভারতের করোনা পজিটিভ অ্যাক্টিভ কেসের সংখ্যা। ভারতে বর্তমান অ্যাক্টিভ কেসের সংখ্যা ২০ লাখ ২৬ হাজার ৯২ জন।

আস্তে আস্তে কমছে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা আর তাতেই বিশেষজ্ঞদের একাংশের মত দেশ করোনার দ্বিতীয় ঢেউয়ের মারাত্বক সময়টা পার করে এসেছে। বিশেষজ্ঞরা বলেছিলেন মের শেষ দিক থেকে কমবে করোনার সংক্রমনের হার, এবং জুনের মধ্যে ঘিরে দারাবে ভারত। কিছুটা হলেও সংক্রমনের হ্রাস তেমন তাই কি ইঙ্গিত দিচ্ছে?

এদিকে ভারতে জোর কদমে চলছে করোনা টিকার ডোজ প্রদান। তাতেও করোনা সংক্রমন হ্রাসে কিছুটা প্রভাব পড়েছে বলে মনে কড়া হচ্ছে। এই নিয়ে দেশে মোট টীকা পেয়েছেন ২১ কোটি ৩১ লাখ ৫৪ হাজার ১২৯ জন।

Related posts

মাসীর সাথে ভাই-বোন পরিচয়ে লিভ ইন! বস্তা বাধা অবস্থায় উদ্ধার হলো মহিলার দেহ!

News Desk

অবশেষে আশার আলো! ওমিক্রন স্ট্রেনকে কাবু করতে ৯০% সক্ষম ট্যাবলেট তৈরীর দাবি সংস্থার

News Desk

শিশুদের হামের টিকা কি প্রতিরোধ করবে করোনা! জানালো নতুন গবেষণা

News Desk