Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

টার্গেট না হলেই কাঁচা ডিম খেতে হবে’, কর্মীদের অদ্ভুত শাস্তি দিয়ে শিরোনামে এই কোম্পানি

বিশ্বের প্রতিটি দেশেই চাকরি নিয়ে কর্মীদের মধ্যে কিছু না কিছু বিষয়ে উত্তেজনা থাকে। কর্মসংস্কৃতি নিয়েও অদ্ভুত নিয়ম রয়েছে অনেক জায়গায়। এরই পাশাপাশি, চীন এমন একটি দেশ যেখানে চাকরির নিয়ম-কানুন এবং কর্মসংস্থানের সংস্কৃতি খুবই কঠোর এবং লক্ষ্যমাত্রা পূরণ না হলে কর্মচারীদের শাস্তির মুখে পড়তে হয়। সম্প্রতি চীনের একটি কোম্পানি সেখানে কাজ করা কর্মীদের এক অদ্ভুত শাস্তি দিয়েছে, যা নিয়ে সারা বিশ্বে আলোচনা হচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় দুঃখের কথা জানিয়ে, চীনের ঝেংঝো টেক কোম্পানির একজন ইন্টার্ন বলেছেন যে এখানে খারাপ পারফরম্যান্সের জন্য কর্মচারীদের কাঁচা ডিম খেতে বাধ্য করা হয়। সোশ্যাল মিডিয়ায় ওই ইন্টার্ন লিখেছেন, কোম্পানির কর্মীদের জন্য খুবই অদ্ভুত নিয়ম রয়েছে, যদি কোনো কর্মী তার টার্গেট সময়মতো পূরণ করতে না পারেন, তাহলে কোম্পানি তাকে কাঁচা ডিম খাওয়ার মতন অদ্ভুত শাস্তি দেয়।

কাঁচা ডিম খেয়ে অনেক কর্মচারীর স্বাস্থ্যের অবনতি হয়েছে:

ইন্টার্ন আরও জানিয়েছেন যে তিনি তা করতে অস্বীকার করলে ম্যানেজমেন্ট রেগে যায় এবং তাকে ইন্টার্নশিপ শেষ করতে বাধ্য করা হয়। ওই ইন্টার্ন আরও জানান, কাঁচা ডিম খেতে বাধ্য করা কর্মচারীরা অনেক সময়ই বমি করে কিন্তু ম্যানেজমেন্ট এই বিষয়ে মোটেও পাত্তা দেয় না। এ নিয়ে কেউ প্রশ্ন তুললে এইচআর সরাসরি বলে যে এমন কোন আইন নেই যেখানে কাঁচা ডিম খাওয়া নিষেধ?

সোশ্যাল মিডিয়ায় সমালোচিত হচ্ছে প্রতিষ্ঠানটি:

একই সঙ্গে কর্মীদের কাঁচা ডিম খাওয়ানোয় চীনা কোম্পানির এই শাস্তি নিয়ে সোশ্যাল মিডিয়ায় তুমুল সমালোচনাও শুরু হয়েছে। অনেক ব্যবহারকারী বলেছেন যে এটি মোটেও উচিত নয় এবং এটি সম্পূর্ণ অমানবিক। কাঁচা ডিম খেলে শরীরের অনেক ক্ষতি হয়। বিষয়টি প্রকাশ্যে আসার পর জিনশুই জেলার শ্রম পরিদর্শন ব্রিগেড তদন্ত শুরু করেছে। যদিও কোম্পানির ম্যানেজমেন্ট বলছে যে কর্মচারী তাদের ব্যবসার লাভ লোকসানের জন্য দায়ী, এমন পরিস্থিতিতে, যদি তিনি ভালো কাজের পুরস্কার পান, তাহলে তাকে খারাপ কাজের শাস্তিরও সম্মুখীন হতে হবে।

Related posts

লটারির টিকিট কেনার নেশায় ধার লক্ষ লক্ষ টাকা, ঋণের বোঝা নিয়ে ‘আত্মঘাতী’ বেহালার ব্যবসায়ী!

News Desk

১১ হাজার টাকা থেকে আয় করলেন ২০ লাখ! কি ভাবে? এই ব্যাক্তির কাহিনী শুনলে অবাক হবেন

News Desk

‘সেক্সে’ পরিপূর্ন ব্রিটিশ পার্লামেন্ট! কেন বলা হচ্ছে এমনটা? জেনে নিন

News Desk