Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

আন্তর্জাতিক বিমান পরিষেবা আবারও বন্ধ, কত দিনের মেয়াদ বাড়ালো কেন্দ্র।

বন্ধই রইলো আন্তর্জাতিক বিমান চলাচল। তবে করোনা পরিস্থিতিতে আপাতত আন্তর্জাতিক বিমান পরিষেবা না চালানোর সিদ্ধান্ত নিলো ডিজিসিএ। কতদিন অবধি আপাতত বহাল থাকলো এই নির্দেশ?

ডায়রেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন বা ডিজিসিএ (DGCA) সূত্রে জানানো হয়েছে ৩০ জুন পর্যন্ত আন্তর্জাতিক বিমান পরিষেবার উপর নিষেধাজ্ঞার বৃদ্ধি করেছে কেন্দ্র। শুক্রবার এক নির্দেশিকা জারি করে এমনটাই জানিয়েছে ডিজিসিএ ।

আন্তর্জাতিক বিমান পরিষেবা আবারও বন্ধ, কত দিনের মেয়াদ বাড়ালো কেন্দ্র।

আন্তর্জাতিক বিমান পরিষেবার উপর নিষেধাজ্ঞার সময় শেষ হবার কথা রয়েছে ৩১ মে। কিন্তু দেশে করোনা পরিস্থিতি এখনও ভালো নয়। করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে রীতিমত নাজেহাল ভারত। গত কয়েক দিনে

কিছুটা সংক্রমণে নিয়ন্ত্রণ পেলেও এখনও অনেক পথ চলা বাকি এই করোনা ভাইরাসের নতুন প্রজাতির সংক্রমন কে আয়ত্তে আনতে। এমন অবস্থায় করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়ে দেওয়া হলো, এমনটাই মানছেন বিশেষজ্ঞরা। তবে নিষেধাজ্ঞা নেই আন্তর্জাতিক পণ্যবাহী বিমান পরিষেবা এবং ডিজিসিএ অনুমোদিত বিশেষ বিমান পরিষেবার উপরে। ওই দুই পরিষেবা চলবে এমনটাই জানানো হয়েছে ওই নির্দেশিকায়।

দেশে কোভিড এর দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর যখন থেকে পরিস্থিতি খারাপ হয় সেই ২৩ মার্চ থেকেই বন্ধ রয়েছে আন্তর্জাতিক উড়ান। তবে করোনা পরিস্থিতির মোকাবিলায় এবং বাইরের দেশে আটকে পরা নাগরিকদের ফিরিয়ে আনতে ‘বন্দে ভারত মিশন’-এর অধীনে বিশেষ আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু রয়েছে সেই ২০২০-র মে থেকে।
সাম্প্রতিক দেশব্যাপী অক্সিজেন এর অপ্রতুলতার মোকাবিলায় বিশেষ ভাবে কাজে নেমেছিল বিমান পরিষেবা। তবে এখুনি যাত্রীবাহী বিমান পরিষেবা বিভিন্ন দেশে চালানো সম্ভব নয়। এতে পরিস্থিতি জটিল হবে, এমনটাই মানছেন বিশেষজ্ঞ রা।

Related posts

রাতে পেছনের দরজা দিয়ে ঘরে ঢুকলেন স্ত্রীর প্রেমিক! হঠাৎই ভাঙল স্বামীর ঘুম, তারপর…

News Desk

করোনায় বেতন কমেছে কলেজ শিক্ষকের! বাধ্য হয়ে মাছ ভাজা বিক্রী করে ব্যাবসায় সারা ফেলেছেন শিক্ষক

News Desk

দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৭৮, দেশের করোনাগ্রাফ নিম্নমুখী হলেও চিন্তা বাড়াচ্ছে ওমিক্রন

News Desk