Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

তবে কি বাংলায় করোনার সমাপ্তি হতে চলেছে? কি বলছে পরিসংখ্যান!

আবারও দেশে করোনা গ্রাফ নিম্নমুখী হচ্ছে। দেশের করোনা থেকে মূক্তির সুযোগ বারংবার আসলেও করোনা ফিরে এসেছে তবে এবার কিন্তু অন্যরকম হচ্ছে, এদিন দেশের পাশাপাশি সংক্রমণ নিম্নমুখী বঙ্গেও। করোনা গ্রাফ বাংলাতেও অনেকটাই কমছে। করোনার অ্যাকটিভ রোগীর সংখ্যাও যথেষ্ট কমছে। যা বোঝা যাচ্ছে যে দূর্গা পুজোর আগে করোনার দাপট বেশ খানিকটা কমে যাবে।

রাজ্যের স্বাস্থ্যদপ্তরের দেওয়া শনিবারের করোনা (Coronavirus) রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় ৪৬১ জন সংক্রমিত হয়েছেন। যা ৪৭২ ছিল শুক্রবার। এদিন রাজ্যে সবমিলিয়ে করোনা সংক্রমণ রোগীর সংখ্যা দাঁড়াল ২১,০২,০০৮। একদিনে তিনজনের মৃত্যু হয়েছে। মৃত্যুহার ১.০২ শতাংশ। মোট ২১,৪২০ জন করোনা রাজ্যে প্রাণ হারিয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ৭০৬ জন সুস্থ হয়ে উঠেছেন। শতকরা হিসেবে ৯৮.৭০ শতাংশ সুস্থতার হার। এই মুহূর্তে পজিটিভিটি রেট কমে দাঁড়িয়েছে ৪.১১ শতাংশ। শুক্রবারও পজিটিভিটি রেট ৫ শতাংশের নিচে ছিল।

করোনার বিরুদ্ধে সম্পূর্ণ রূপে লড়াই করার জন্য টিকাকরণ সেই মতই চলছে। ৩ লক্ষ ৩১ হাজার ২৬৭ ডোজ দেওয়া হয়েছে গত ২৪ ঘণ্টায়। করবেভ্যাক্স দিয়ে এখন বুস্টারডোজ দেওয়া শুরু হয়েছে। নতুন টিকা নেওয়ার আগ্রহ ১৮ ঊর্ধ্বদের মধ্যে বেড়েছে।

Related posts

যৌনসঙ্গমে লিপ্ত মহিলার অস্বাভাবিক আচরণ! রেগে ছুরি বসালেন সঙ্গীর শরীরে… তারপর!

News Desk

আজ ১৬ই অগাস্ট কুখ্যাত ডাইরেক্ট অ্যাকশন ডে! জানেন কি এইদিন কলকাতার ভয়াবহ দাঙ্গার ইতিহাস?

News Desk

নবান্ন দিন বেঁধে দিল শস্য বিমায় নাম নথিভুক্তকরণের ,শেষ তারিখ কবে জেনে নিন

News Desk