Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

আতঙ্ক ধরাচ্ছে করোনা! মাস্ক না পরলে বিপদ আসন্ন, ২৪ ঘন্টায় সংক্রমণ বাড়লো অনেকটাই

প্রায় গত ২বছর এর বেশি সময় ধরে গোটা বিশ্ব তথা দেশ করোনার দাপটে কেঁপেছে। এখনও করোনা সংক্রমণ কমেনি। উল্টে প্রায় প্রত্যেক দিন বেড়েই চলেছে। বেশ কিছু দিন আগে কিছুটা কমেছিল। মাস দুয়েক আগে অনেকটাই কম ছিল সংক্রমণ। আর এই কারণেই কমানো হয়েছিল করোনা বিধিনিষেধ। আর এটাই মনে করা হচ্ছে, মানুষের গাফিলতিই করোনার এই বারবারন্তের উৎস।

দেশের করোনা সংক্রমণ আবারও বারলো। দেশে করোনা আক্রান্তের সংখ্যা গত একদিনে ১৭,০৭৩। কেন্দ্রের স্বাস্থ্য মন্ত্রক তরফে এমনটাই জানানো হয়েছে সোমবার। আবার গতকালের তুলনায় আজ যদি দেখা যায় তবে বোঝা যাবে প্রায় ৪৫ শতাংশ দৈনিক সংক্রমণ বৃদ্ধি পেয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, রবিবার দেশে ২৫ জনের মৃত্যু হয়েছে করোনায়। বর্তমানে ৪.৩৯ শতাংশে দৈনিক করোনা সক্রিয়তার হার এসে পৌঁছেছে। এই সপ্তাহে করোনা সক্রিয়তার হার ৩.৩০ শতাংশ। গতকাল পর্যন্ত মোট সক্রিয় করোনা রোগীর সংখ্যা দেশে ৯৪,৪২০ জন। ৯৮.৫৭ শতাংশ সুস্থতার হার। ১৫,২০৮ জন মানুষ গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন।

এবার দেশের রাজ্য স্তরে করোনা সংক্রমণ বিচার করলে সব থেকে এগিয়ে মহারাষ্ট্র। সে রাজ্যে ৬,৪৯৩ জন রবিবারই করোনা আক্রান্ত হয়েছেন। পাশাপাশি মৃত্যু হয়েছে পাঁচ জনের। বাণিজ্যনগরী মুম্বাইয়ের পর সব থেকে সংক্রমণ বেশি তামিলনাড়ু, কর্ণাটক, মধ্যপ্রদেশ, গুজরাত, তেলেঙ্গনার মতো রাজ্য।

এই পরিস্থিতিতে করোনা পরীক্ষার উপর জোর বাড়াচ্ছে প্রশাসন। রবিবার দেশে ৩,০৩,৬০৪টি নমুনা পরীক্ষা হয়েছে। সব মিলিয়ে ১৯৭.১১ কোটি টিকাকরণ হয়েছে ভারতে।

Related posts

দুই মাথা নিয়ে জন্ম নিয়েছে অদ্ভুত দর্শন শিশু! কিভাবে সম্ভব? ঘটনায় শোরগোল মুর্শিদাবাদে

News Desk

রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণ: বিরোধ কী নিয়ে? বিশ্ব কী তৃতীয় বিশ্বযুদ্ধের দোরগোড়ায়?

News Desk

লকডাউনে ওষুধ কিনতে বেরোনোর ‘অপরাধে’ যুবককে চড় জেলাশাসকের, দায়ের এফআইআর! ভাইরাল ভিডিও

News Desk